ISL 2021-22: ডার্বি যুদ্ধের আগে একাধিক গোল নষ্ট করে Odisha-র কাছে আটকে গেল ATK Mohun Bagan

ফিরতি ডার্বি যুদ্ধের আগে আটকে গেল সবুজ-মেরুন।

Updated By: Jan 24, 2022, 12:27 AM IST
ISL 2021-22: ডার্বি যুদ্ধের আগে একাধিক গোল নষ্ট করে Odisha-র কাছে আটকে গেল ATK Mohun Bagan
ম্যাচের পর হতাশ সবুজ-মেরুন বাহিনী। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান–০

ওড়িশা এফসি–০

নিজস্ব প্রতিবেদন: করোনার জন্য তিনটি ম্যাচ স্থগিত হয়ে গিয়েছিল। ফলে দীর্ঘ ১৮ দিন পর ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল এটিকে মোহনবাগান। তবে রবিবার ফতোরদা স্টেডিয়ামে ওডিশা এফসি-র বিরুদ্ধে একাধিক গোলের সুযোগ নষ্ট করে আটকে গেলেন রয় কৃষ্ণা- ডেভিড উইলিয়ামসরা। ডার্বি যুদ্ধের আগে এ ভাবে আটকে যাওয়া ভাল সঙ্কেত নয়। কারণ লিগ টেবিলের দশ নম্বরে থাকা চিরপ্রতিদ্বন্দী এসসি ইস্টবেঙ্গল যে গত ম্যাচেই এফসি গোয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে।

কোভিডের জন্য তিনটি ম্যাচ স্থগিত হয়েছিল এটিকে  মোহনবাগানের। তিনটে ম্যাচ না খেলায় দলের মধ্যে আলাদা একটা তরতাজা ব্যাপারও লক্ষ্য করা গিয়েছিল। কিন্তু রবিবার ওড়িশার বিরুদ্ধে একাধিক গোলের সুযোগ তৈরি করেও ম্যাচটা জিততে পারল না জুয়ান ফেরান্দোর দল। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত প্রচুর সুযোগ পেয়েছিল সবুজ-মেরুন। তবে গোল আসেনি। ওডিশার দুরন্ত রক্ষণের জন্য মাত্র এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হল কলকাতার দল।

রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামসকে জুটির উপর ভর করে প্রথম একাদশ সাজিয়েছিলেন স্প্যানিশ কোচ। সঙ্গে ছিলেন সঙ্গে ছিলেন লিস্টন কোলাসো। তিনি যে জয়ের খোঁজে মাঠে দল নামিয়েছিলেন সেটা বেশ বোঝা যাচ্ছিল। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করেছিল সবুজ-মেরুন। ৭ মিনিটেই সুযোগ পেয়েছিলেন ফিজির তারকা স্ট্রাইকার। কিন্তু তাঁর শট সরাসরি গোলকিপার অর্শদীপ সিংয়ের কাছে জমা পড়ে। ১৪ মিনিটে দূরপাল্লার শট নিয়েছিলেন লিস্টন। সেটিও সরাসরি গোলকিপারের হাতে জমা হয়ে যায়। পরের মিনিটেই ওডিশাকে গোল খাওয়ার হাত থেকে বাঁচান ডিফেন্ডার ভিক্টর মঙ্গিল।

আরও পড়ুন: WAC2022: বড় ধাক্কা, ১২ জন কোভিডে আক্রান্ত, ছিটকে গেল ভারতের মহিলা দল

আরও পড়ুন: ISL 2021-22: Hyderabad FC-র বিরুদ্ধে Perocevic - Marcelo জুটিকে খেলানোর ইঙ্গিত দিলেন Mario Rivera

ATK Mohun bagan

অবশ্য দ্বিতীয়ার্ধে রয় কৃষ্ণাকে কেন যে তুলে নিলেন ফেরান্দো সেটা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। ফিজিয়ান তারকাকে তুলে নেওয়ায় দ্বিতীয়ার্ধে এটিকে মোহনবাগানের ধার অনেকটাই কমে যায়। ফলে শেষ পর্যন্ত ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হল।  

একে তো কোভিডের ধাক্কা, এর মধ্যে সবুজ-মেরুনের রক্ষণ মোটেও ভাল পারফরম্যান্স করছিল না। এমনকি ফেরান্দো বিপক্ষের রক্ষণ নিয়েও চিন্তায় ছিলেন। বিপক্ষের সেই রক্ষণই দাঁতে দাঁত চেপে লড়াই করে গেল। দ্বিতীয়ার্ধে রয় কৃষ্ণকে তুলে নেন ফেরান্দো। তাতে কিছুটা হলেও কামড় কমে যায় এটিকে মোহনবাগান শিবিরের। ওডিশা শিবির যে এটিকে মোহনবাগানের গোলমুখে আক্রমণ তুলে আনেনি তা নয়। কিন্তু কাজের কাজটাই হয়নি। 

এটিকে মোহনবাগানের পরের ম্যাচটাই ডার্বি। এসসি ইস্টবেঙ্গল প্রথম জয় পেয়েছে গোয়া এফসির বিরুদ্ধে। ফেরান্দোকে এখন ওডিশা ম্যাচ খেলে উঠেই ডার্বি নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিতে হবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.