পরিযায়ী পাখিদের নিজের হাতে খাবার খাইয়ে মহামুশকিলে Shikhar Dhawan

ভোরবেলায় গঙ্গায় নৌকা বিহারের সময় নিজে হাতে পরিযায়ী পাখিদের দানাশস্য খেতে দেন।

Updated By: Jan 24, 2021, 01:11 PM IST
পরিযায়ী পাখিদের নিজের হাতে খাবার খাইয়ে মহামুশকিলে Shikhar Dhawan

নিজস্ব প্রতিবেদন- Team India-র ওপেনার ব্যাটসম্য়ান শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এখন ক্রিকেট থেকে দূরে। পরিবার ও নিজের সঙ্গে কিছুটা অবসর সময় কাটানোর সুযোগ পেয়েছেন তিনি। আর এই সময়টাতে তিনি বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন। কখনও গান গাইছেন। কখনও পাহাড়ের কোলে ঘুরে বেড়াচ্ছেন। একইসঙ্গে ছবিও পোস্ট করছেন Social Media-তে। তবে এবার একটি ছবি পোস্ট করে তিনি অস্বস্তিতে পড়লেন। শনিবার তিনি একটি ছবি পোস্ট করেছিলেন। সেই ছবিতে গব্বরকে পরিযায়ী পাখিদের খাবার খাওয়াতে দেখা গিয়েছিল।

শিখর ঘুরতে গিয়েছিলেন বেনারস (Varanasi)। সেখানেই তিনি নৌকা বিহার করেন। ভোরবেলায় গঙ্গায় (Ganga River) নৌকা বিহারের সময় নিজে হাতে পরিযায়ী পাখিদের (Migratory Birds) দানাশস্য খেতে দেন। গত কয়েকদিন ধরেই দেশের একাধিক রাজ্যে Bird Flu-র সতর্কতা জারি হয়েছে। একাধিক রাজ্যে পরিযায়ী পাখিদের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। তাই বেনারসের জেলা প্রশাসন পরিযায়ী পাখিদের খাবার দেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছিল। 

আরও পড়ুন-  ব্রিসবেনে সিরিজ জয়ের পর ড্রেসিংরুমে টিম স্পিরিটের কথাই বলেন Ajinkya Rahane

বেনারসের (Varanasi) জেলাশাসক কৌশল রাজ শর্মা জানিয়েছেন, শিখর ধাওয়ানের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। এমনকী নৌকার মাঝির নামেও অভিযোগ জমা পড়েছে। তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু হবে। তদন্ত শেষ হলে শিখর ধাওয়ানের সমস্যা বাড়তে পারে বলেও আন্দাজ করা যাচ্ছে। বারানসীতে গঙ্গা আরতি (Ganga Aarti)-তে অংশ নিয়েছিলেন শিখর। বাবা বিশ্বনাথের (Baba Vishwanath) দর্শনও করেন তিনি। মাথায় হলুদ-চন্দন লাগিয়ে ছবি ও ভিডিয়ো Instagram-এ পোস্ট করেছিলেন ভারতীয় দলের ওপেনার। 

.