১৫ মাস পর ফিরছেন শাকিব, বাংলাদেশের ক্রিকেটে খুশির হাওয়া

২০১৯ সালের সেপ্টেম্বরে শেষবার বাংলাদেশের হয়ে খেলেছিলেন শাকিব।

Updated By: Jan 16, 2021, 07:31 PM IST
১৫ মাস পর ফিরছেন শাকিব, বাংলাদেশের ক্রিকেটে খুশির হাওয়া

নিজস্ব প্রতিবেদন- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে One-Day সিরিজ খেলবে বাংলাদেশ (Bangladesh)। সেই সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হল। সেই দলে রাখা হয়েছে শাকিব আল হাসানকে। ১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan)। গত কয়েকদিন ধরেই শাকিব নিয়মিত অনুশীলন করছিলেন। ফলে তাঁর এই সিরিজে প্রত্যাবর্তনের ইঙ্গিত ছিলই। নির্বাসন কাটিয়ে শাকিব ক্রিকেটে ফেরায় বাংলাদেশের ক্রিকেট সার্কিটে এখন খুশির হাওয়া।

তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি থেকে।  ২২ ও ২৫ জানুয়ারি দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। প্রথম ও দ্বিতীয় ম্যাচ খেলা হবে ঢাকায়। সিরিজের শেষ একদিনের ম্যাচ হবে চট্টগ্রামে। ২০১৯ সালের সেপ্টেম্বরে শেষবার বাংলাদেশের হয়ে খেলেছিলেন শাকিব। ম্যাচ ফিক্সিং নিয়ে তথ্য গোপনের অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। প্রথমে তাঁকে দুবছরের জন্য সবরকম ক্রিকেট থেকে নির্বাসনের শাস্তি দিয়েছিল আইসিসি (ICC)। কিন্তু পরে সেই শাস্তি কমিয়ে এক বছর করা হয়। ২৯ অক্টোবর, ২০২০-তে শাকিবের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে। তার পর থেকেই নিয়মিত অনুশীলনে দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন-  ভারতীয় হলেই কি বর্ণবিদ্বেষের শিকার হতে হবে? Australia-য় এবার টার্গেট সাধারণ সমর্থক

বাংলাদেশ স্কোয়াড- তামিম ইকবাল (ক্যাপ্টেন), শাকিব আল হাসান, নজমুল হুসেন, মুশফিকুর রহিম, মহম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ, আসিফ হোসেন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হাসান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, সইফুদ্দিন, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম। 

.