হঠাত্ কাশ্মীরীদের সঙ্গে দেখা আফ্রিদির! উদ্দেশ্য কী?

কাশ্মীরের একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, আফ্রিদি উদ্দেশ্য নিয়েই দেখা করেছেন কাশ্মীরী ছাত্র-ছাত্রীদের সঙ্গে।

Updated By: Jan 20, 2019, 11:20 AM IST
হঠাত্ কাশ্মীরীদের সঙ্গে দেখা আফ্রিদির! উদ্দেশ্য কী?

নিজস্ব প্রতিনিধি : বরাবরই তিনি কাশ্মীর নিয়ে উদ্বীগ্ন থাকেন। শাহিদ আফ্রিদি দাবি করেন, কাশ্মীরের মানুষের জন্য তাঁর মন কাঁদে। কাশ্মীরের মানুষের উপর দিনের পর দিন অন্যায় হচ্ছে। তিনি সেই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেন। এমনটাই দাবি তাঁর। এই তো কিছুদিন আগেও তিনি কাশ্মীর প্রসঙ্গে সরব হয়েছিলেন। এবার আরও এক ধাপ এগিয়ে গেলেন আফ্রিদি। দেখা করলেন কাশ্মীরী ছাত্র-ছাত্রীদের সঙ্গে।

আরও পড়ুন-  যেন প্রতীকী! অস্ট্রেলিয়ায় ম্যাচের মাঝে নিভল আলো

আপাতদৃষ্টিতে দেখলে সৌজন্য সাক্ষাত্। কিন্তু অনেকে আবার আফ্রিদির এমন উদ্যোগে রাজনৈতিক গন্ধ পাচ্ছেন। কাশ্মীরের একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, আফ্রিদি উদ্দেশ্য নিয়েই দেখা করেছেন কাশ্মীরী ছাত্র-ছাত্রীদের সঙ্গে। কী সেই উদ্দেশ্য! সেটা অবশ্য তাঁরা খোলসা করেনি। তবে যেটুকু বোঝা যাচ্ছে, তিনি কাশ্মীরীদের মধ্যে নিজের প্রভাব বিস্তার করতে চাইছেন। তিনি কাশ্মীরীদের বোঝানোর চেষ্টা করছেন যে আফ্রিদি সব সময় তাঁদের পাশে রয়েছেন। যে কোনও সমস্যায়। তিনি হাবে-ভাবে কাশ্মীরীদের সমর্থন জোগানোর দাবি করছেন। ব্যাপারটাকে মোটেও ভাল নজরে দেখছে না দেশের রাজনৈতিক মহলের একাংশ। 

আরও পড়ুন-  হার্দিক-রাহুলের লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যে ‘নারীবাদী’ স্বরা ভাস্করের মত কী?

এক সূত্র মারফত জানা গিয়েছে, কাশ্মীরী ছাত্র-ছাত্রীদের উদ্বুদ্ধ করার চেষ্টা করেছেন আফ্রিদি। তিনি বলেছেন, তোমরা কাশ্মীরকে গর্বিত করো। তবে টুইটে এমন কিছু লেখেননি তিনি। আফ্রিদি লিখেছেন, ''স্কলারশিপ নিয়ে ডাক্তারি পড়তে আসা ছেলেমেয়েদের সঙ্গে দারুণ আলাপ হল। ভাল কাজ করো। কাশ্মীরের মানুষকে গর্বিত করো।'' প্রসঙ্গত, কাশ্মীর থেকে অনেক ছাত্রছাত্রী বাংলাদেশে পড়তে যায়। এদিকে, বাংলাদেশ প্রিমিয়র লিগে খেলছেন আফ্রিদি। টুর্নামেন্টের মাঝে তাই কাশ্মীরীদের সঙ্গে হঠাত্ই দেখা করেন আফ্রিদি। পাকিস্তানের তারকা ক্রিকেটারকে হাতের নাগালে পেয়ে উচ্ছ্বসিত হয় কাশ্মীরী ছাত্র-ছাত্রীরাও। 

.