World Cup 2023: পাক দলের জাঁকিয়ে বসেছে ওজন বাড়ার ভয়! কাপযুদ্ধের আবহে অকপট মহাতারকা

Shadab Khan enamoured by Hyderabadi cuisine: নিজামের শহর হায়দরাবাদে রয়েছে টিম পাকিস্তান। আপাতত সপ্তাহ দুয়েক বাবর আজমরা থাকবেন এখানে। খেলবেন গা ঘামানোর ম্য়াচ। হায়দরাবাদে এসে অন্য ভাবে বিপাকে পড়েছে পাক দল!

Updated By: Oct 2, 2023, 03:17 PM IST
World Cup 2023: পাক দলের জাঁকিয়ে বসেছে ওজন বাড়ার ভয়! কাপযুদ্ধের আবহে অকপট মহাতারকা
পাক দল ভয় পাচ্ছে ওজন বেড়ে যাওয়ার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৬ সালের পর আবার ভারতের মাটিতে পা রেখেছে পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। আপাতত হায়দরাবাদে বাবর আজম অ্যান্ড কোং। শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছিল পাক দল। সাত বছর পর ফের এই দেশে। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে পা রাখার পরেই রাজকীয় অভ্যর্থনা পেয়েছে পাক দল। বিমানবন্দরে বাবরদের নামে জয়ধ্বনিও ছিল বাড়তি পাওনা। ভারতের সংস্কৃতি মেনেই বাবরদের গলায় উত্তরীয় পরিয়ে দেওয়া হয়েছিল। এহেন অভ্যর্থনায় অভিভূত হয়ে ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করেছিলেন বাবর, মহম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিরা। 

আরও পড়ুন: World Cup 2023: ছিলেন ভারতের নেট বোলার, এখন প্রতিপক্ষের মহাযোদ্ধা, পেসারের মাথায় শুধুই কোহলি

ভারতে বাবরদের জন্য এলাহি খাবারের আয়োজন করা হয়েছে। পাকিস্তান নিজামের শহরে এসেই, নৈশভোজে ডুব দিয়েছিল বিখ্যাত হায়দরাবাদি বিরিয়ানিতে। আর এহেন সুস্বাদু সব খাবারের থেকে মুখ ফেরাতে পারছে না পাক ক্রিকেটাররা। তাঁরা ভয় পাচ্ছেন, ওজন বেড়ে যাওয়ার। এমনটাই অকপটে জানালেন পাক লেগ-স্পিনার শাহদাব খান। পাকিস্তান দলের ভারতে প্রথম সাংবাদিক বৈঠক হয়ে গেল। এখানে এসে তিনি বলেছেন, 'হায়দরাবাদ বিমানবন্দরে আমাদের অসাধারণ অভ্যর্থনা দেওয়া হয়েছিল। অনেকে আমাদের দেখতে টিম হোটেলেও ভিড় জমিয়ে ছিলেন। দেখে দারুণ লেগেছে। আর হায়দরাবাদের খাবার নিয়ে আর কী বলব। সত্যিই ভীষণ সুস্বাদু। আমাদের দক্ষিণ আফ্রিকান সাপোর্ট স্টাফরা চিন্তিত হয়ে পড়েছেন, আমাদের ওজন বাড়া নিয়ে। আশা করি আহমেদাবাদেও এমন ভালোবাসাই পাব। ভারতের যেখানেই খেলব, এমনিই ভালোবাসা চাইব।' এই অনুষ্ঠানেই সাদাব বলেছেন ভারতীয় দলের দুই ক্রিকেটারের কথা। তিনি বলেন, 'আম অত্যন্ত শ্রদ্ধা করি রোহিত শর্মাকে। বিশ্বের প্রথমসারির ব্য়াটারদের মধ্যে ওকে বল করা খুবই কঠিন। একবার সেট হয়ে গেলে অত্য়ন্ত ভয়ংকর হয়ে যায়। আর যদি বোলারদের কথা বলি, তাহলে সাম্প্রতিক ফর্মের বিচারে আমি কুলদীপ যাদবের কথাই বলব। কারণ আমিও ওর মতো লেগ-স্পিনার।'

ভারতের অংশগ্রহণকারী ১০ ক্রিকেটীয় দেশের জন্য একটাই কথা 'নো বিফ'! প্রতিদিনের প্রোটিনের জন্য পাকিস্তানের ভরসা চিকেন-মাটন-ফিশ। তাদের ডায়েট চার্টে রয়েছে গ্রিলড ল্যাম্ব চপ, মাটন কারি, বাটার চিকেন ও গ্রিলড ফিশ। বলে রাখা ভালো বিরিয়ানি কিন্তু চিট মিলের অংশ। রোজের খাদ্যতালিকার নয়। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে যে, পাকিস্তান স্টেডিয়াম ক্য়াটারারদের জানিয়েছে যে, তারা বাসমতী চালের ভাতের সঙ্গেই পাতে রাখতে চাই স্প্যাগেটি ইন বলগোনিজ সস। প্রয়াত কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের এই পদটি ছিল অত্যন্ত পছন্দের। পাকিস্তান জানিয়েছে যে, তারা ভেজ পোলাও খেতে চায়। হায়দরাবাদে পাকিস্তান এখন দু'সপ্তাহের মতো থাকবে। এই হচ্ছে তাদের ফুড মেন্যু।

আরও পড়ুন: Virat Kohli | World Cup 2023: দ্রাবিড়ের সংসার ত্যাগ করলেন বিরাট! কাপযুদ্ধের আগে ময়দান কাঁপানো মেগা আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

 

 

.