ICC T20 World Cup 2022: অজিভূমের সাত শহরে বিশ্বযুদ্ধ, ফাইনালের ভেন্য়ু এমসিজি

আগামী বছর মোট ৪৫টি ম্যাচ হবে টি-২০ বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার সাত ভেন্যুতে হবে আইসিসি-র শো-পিস ইভেন্ট।

Updated By: Nov 16, 2021, 02:23 PM IST
ICC T20 World Cup 2022: অজিভূমের সাত শহরে বিশ্বযুদ্ধ, ফাইনালের ভেন্য়ু এমসিজি
আগামী বছর কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ অস্ট্রেলিয়ায়

নিজস্ব প্রতিবেদন:  টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার তিন দিনের মধ্যেই আগামী বছর কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের (ICC T20 World Cup 2022) দিনক্ষণ ও ভেন্য়ু জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। গতবছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে তা পিছিয়ে যায়। আগামী বছর ১৬ অক্টোবর থেকে শুরু টোয়েন্টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফাইনাল ১৩ নভেম্বর। অর্থাৎ অ্যারন ফিঞ্চ অ্যান্ড কোংয়ের হাতে আর ঠিক ১১ মাস সময় থাকছে বিশ্বকাপ জয় উদযাপনের। আগামী বছর ঘরের মাঠে অজিরা বিশ্বকাপ ধরে রাখতে পারলে তখন অন্য প্রশ্ন। 

আরও পড়ুন: India vs New Zealand: ভারতের এই তিন ত্রিকেটার কিউয়ি কাঁটা! বললেন কেনদের কোচ

আগামী বছর মোট ৪৫টি ম্যাচ হবে টি-২০ বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার সাত ভেন্যুতে হবে আইসিসি-র শো-পিস ইভেন্ট। বেছে নেওয়া হয়েছে অ্যাডিলেড ওভাল, দ্য গাবা, কার্ডিনিয়া পার্ক (গিলং), বেলেরিভ ওভাল (হোবার্ট), পার্থ, এসসিজি ও এমসিজি। ৯ ও ১০ নভেম্বর জোড়া সেমিফাইনাল অনুষ্ঠিত হবে এসসিজি ও অ্যাডিলেড ওভালে। ১৩ নভেম্বর ফাইনাল দেখবে এমসিজি। অস্ট্রেলিয়া যেহেতু চ্যাম্পিয়ন হয়েই ঘরের মাঠে নামবে সেহেতু তাদের সুপার বারো পর্যায়ের জন্য যোগ্যতা অর্জন করতে হবে না। রানার্স নিউজিল্যান্ডের জন্য়ও একই কথা প্রযোজ্য। এরপর ক্রমতালিকায় প্রথম ছয়ে থাকা দল (ইংল্যান্ড, ভারত, পাকিস্তান দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশ) থাকছে সুপার বারোতে। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড ও নামিবিয়া সরাসরি কোয়ালিফাই করেছে প্রথম রাউন্ডের জন্য। আগামী বছর জানুয়ারিতে সম্পূর্ণ সূচি ঘোষণা করে দেবে অস্ট্রেলিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 
 

.