India vs New Zealand: ভারতের এই তিন ক্রিকেটার কিউয়ি কাঁটা! বললেন কেনদের কোচ

 ভারতকে অত্যন্ত সমীহ করছে নিউজিল্যান্ড।

Updated By: Nov 16, 2021, 02:03 PM IST
India vs New Zealand: ভারতের এই তিন ক্রিকেটার কিউয়ি কাঁটা! বললেন কেনদের কোচ
গ্য়ারি স্টিড

নিজস্ব প্রতিবেদন: ভারতে চলে এসেছে নিউজিল্যান্ড (New Zealand)। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রেখেছে কিউয়িরা। আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। ভেন্যু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। 

গত জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (World Test Championship Final) পর ফের ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে মুখোমুখি এই দুই দেশ। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড (Gary Stead) এখনই জানিয়ে দিচ্ছেন যে, ভারতের মাটিতে তাদের জন্য কড়া চ্যালেঞ্জ অপেক্ষা করে আছে। টি-২০ বিশ্বকাপের ফাইনালে সদ্য রার্নাস হওয়া নিউজিল্যান্ড সংযুক্ত আরব আমিরশাহি থেকে আসছে ভারতে। স্টিড বলছেন, "ভারত এখনও অত্যন্ত শক্তিশালী দল। ভারতে যাওয়ার কথা ভাবলেই মাথায় চলে আসে ওদের স্পিন সহায়ক পিচের কথা। আমি রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলকে দেখতে পাচ্ছি ওদের স্পিনিং লাইনআপে। বিগত তিন-চার বছর ওরা ভারতের হয়ে দারুণ পারফর্ম করেছে। আমাদের সামনে বড় চ্যালেঞ্জ। কিন্তু আমাদের দলে কিছু নতুন মুখ আছে। যারা একদম তরতাজা হয়ে নামবে। আশা করি দলে আলাদা মাত্রা যোগ করতে পারবে।" 

আরও পড়ুন: INDvsNZ: টি-টোয়েন্টি সিরিজে নেই Kane Williamson, ফিরবেন টেস্টে

১৭ নভেম্বর অর্থাৎ আগামিকাল থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি সিরিজ। খেলছেন না কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তাঁদের ক্রিকেট বোর্ড। গ্রিনপার্ক স্টেডিয়ামে ভারতের (Team India) বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে কিউইরা। ফের ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কেনের হাতে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে (A Rahane (C), চেতেশ্বর পূজারা (C Pujara (VC), কেএল রাহুল (KL Rahul), ময়াঙ্ক আগরওয়াল (M Agarwal), শুভমান গিল (S Gill), শ্রেয়স আইয়ার (S Iyer), ঋদ্ধিমান সাহা (W Saha (WK), কেএস ভারত (KS Bharat (WK), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), অক্ষর প্যাটেল (A Patel), জয়ন্ত যাদব (J Yadav), ইশান্ত শর্মা (I Sharma), উমেশ যাদব (U Yadav), মহম্মদ সিরাজ (Md Siraj) ও পি কৃষ্ণা (P Krishna)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.