সানিয়া-হিঙ্গিসের বিদায়, শেষ চারে সেরেনা

ফরাসি ওপেনের মহিলাদের ডবলসের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস। ক্লে কোর্টে ফেভারিট সানিয়া-মার্টিনা জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে চমকে দিল বেথানি মাটেক-লুসি সাফারোভা জুটি। খেলার ফল ৭-৫,৬-২। এই সাফারোভা এবার ফরাসি ওপেনের চমক বলা যেতে পারে। শারপোভাকে হারানোর পর সাফারোভা এখন সিঙ্গলসের সেমিফাইনালে উঠলেন। আর বেথানি মাটেককে সঙ্গে করে ফেভারিট জুটি করে ডবলসের শেষ চারে উঠলেন সাফারোভা।

Updated By: Jun 3, 2015, 07:34 PM IST
সানিয়া-হিঙ্গিসের বিদায়, শেষ চারে সেরেনা

ওয়েব ডেস্ক: ফরাসি ওপেনের মহিলাদের ডবলসের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস। ক্লে কোর্টে ফেভারিট সানিয়া-মার্টিনা জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে চমকে দিল বেথানি মাটেক-লুসি সাফারোভা জুটি। খেলার ফল ৭-৫,৬-২। এই সাফারোভা এবার ফরাসি ওপেনের চমক বলা যেতে পারে। শারপোভাকে হারানোর পর সাফারোভা এখন সিঙ্গলসের সেমিফাইনালে উঠলেন। আর বেথানি মাটেককে সঙ্গে করে ফেভারিট জুটি করে ডবলসের শেষ চারে উঠলেন সাফারোভা।

এদিনের ম্যাচে একদমই চেনা ছন্দে ছিলেন না সানিয়া-হিঙ্গিস। দুজনের মধ্যে সেই ট্রেডমার্ক বোঝাপড়ারও অবাব দেখা গিয়েছিল।

এদিকে, মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে উঠলেন সেরেনা উইলিয়ামস। কোয়ার্টার ফাইনালে ইতালির সারা ইরানিকে ৬-১,৬-৩ হারিয়ে শেষ চারে উঠলেন সেরেনা।  এবারের ফরাসি ওপেনর দ্বিতীয় রাউন্ড থেকে চতুর্থ রাউন্ড, পরপর তিনটে ম্যাচে সেট খুইয়ে জিতেছিলেন মার্কিন কৃষ্ণাঙ্গ এই তারকা খেলোয়াড়। আরও বড় কথা পরপর তিনটে ম্যাচচে প্রথম সেটে হেরে ছিলেন। তাই কোয়ার্টার ফাইনালে সেরেনাকে নিয়ে সংশয়ে ছিলেন বিশেষজ্ঞরা। ১৯টি সিঙ্গলস গ্র্যান্ডস্লামের মালকিন তথা বিশ্বের এক নম্বর মহিলা খেলোয়াড় এসব সংশয় অবশ্য একেবারে ফুত্‍কারে উড়িয়ে দিয়ে দারুণ জয় পেলেন। এদিকে, মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে উঠেছেন আনা ইভানোভিচ।  

.