শেপ ব্লাটারের কথায় তুমুল বিতর্ক ইউরোতে!

বিস্ফোরক শেপ ব্লাটার। UEFA-এর প্রাক্তন সভাপতি তথা বন্ধু মিশেল প্লাতিনিকে অস্বস্তিতে ফেলে দিলেন প্রাক্তন ফিফা সভাপতি। তাঁর দাবি অতীতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বিভিন্ন সময়ে ড্র রিগিং করা হয়েছে যাতে কিছু দল সুবিধা পায়। আর্জেন্টিনার এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাত্কারে এই  মারাত্মক অভিযোগ করেছেন ব্লাটার। ফিফার প্রাক্তন সভাপতি বলেছেন ফিফা বিশ্বকাপের ড্র হওয়ার সময় যা কখনও হয়নি তিনি সেটা নিজের চোখে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে হতে দেখেছেন। কিভাবে  ড্র রিগিং করা হত তারও বর্ণনা দিয়েছেন ব্লাটার।

Updated By: Jun 14, 2016, 04:31 PM IST
 শেপ ব্লাটারের কথায় তুমুল বিতর্ক ইউরোতে!

ওয়েব ডেস্ক: বিস্ফোরক শেপ ব্লাটার। UEFA-এর প্রাক্তন সভাপতি তথা বন্ধু মিশেল প্লাতিনিকে অস্বস্তিতে ফেলে দিলেন প্রাক্তন ফিফা সভাপতি। তাঁর দাবি অতীতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বিভিন্ন সময়ে ড্র রিগিং করা হয়েছে যাতে কিছু দল সুবিধা পায়। আর্জেন্টিনার এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাত্কারে এই  মারাত্মক অভিযোগ করেছেন ব্লাটার। ফিফার প্রাক্তন সভাপতি বলেছেন ফিফা বিশ্বকাপের ড্র হওয়ার সময় যা কখনও হয়নি তিনি সেটা নিজের চোখে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে হতে দেখেছেন। কিভাবে  ড্র রিগিং করা হত তারও বর্ণনা দিয়েছেন ব্লাটার।

দুটো ধরনের বলকে ঠান্ডা ও গরম করে ড্রয়ের সময় রাখা হত। যার  ফলে ইচ্ছে মতো সেই দুটো বল ব্যবহার করে ইউরোর ড্র তৈরি হত। বিস্ফোরক দাবি ব্লাটারের। অতীতের এই ঘটনার কথা ব্লাটার কেন আগে বলেননি আর কেনই বা ইউরো কাপ চলাকালীন   প্রকাশ্যে আনলেন, সেটাই প্রশ্ন ফুটবলমহলে। 

.