মুদগল কমিটি রিপোর্টে উল্লেখিত শ্রীনি, কুন্দ্রা, মেয়াপ্পান, বিনি সহ ৭ জনের নাম ফাঁস সুপ্রিমকোর্টের

স্পট ফিক্সিং কাণ্ডে মুদগল কমিটিতে উল্লেখিত ১৩ জনের মধ্যে ৭ ব্যক্তির নাম জানাল শীর্ষ আদালত। সুপ্রিমকোর্ট জানিয়েছে মুদগল কমিটির রিপোর্ট অনুযায়ী ২ ক্রিকেটার সহ এই ৭ ব্যক্তির বিরুদ্ধে তদন্ত হয়েছে। এই তালিকায় নাম রয়েছে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট বর্তমান আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন, তাঁর জামাই ও চেন্নাই সুপার কিংস-এর অন্যতম কর্মকর্তা গুরুনাথ মেয়াপ্পান, রাজস্থান রয়্যালসের অন্যতম মালিক রাজ কুন্দ্রা, আইপিএল সিইও সুন্দর রামান, স্যামুয়েলের। নাম রয়েছে বর্তমান ভারতীয় দলের সদস্য স্টুয়ার্ট বিনি, প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার ওয়েইস শাহের।    

Updated By: Nov 14, 2014, 03:30 PM IST
মুদগল কমিটি রিপোর্টে উল্লেখিত শ্রীনি, কুন্দ্রা, মেয়াপ্পান, বিনি সহ ৭ জনের নাম ফাঁস সুপ্রিমকোর্টের

ওয়েব ডেস্ক: স্পট ফিক্সিং কাণ্ডে মুদগল কমিটিতে উল্লেখিত ১৩ জনের মধ্যে ৭ ব্যক্তির নাম জানাল শীর্ষ আদালত। সুপ্রিমকোর্ট জানিয়েছে মুদগল কমিটির রিপোর্ট অনুযায়ী ২ ক্রিকেটার সহ এই ৭ ব্যক্তির বিরুদ্ধে তদন্ত হয়েছে। এই তালিকায় নাম রয়েছে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট বর্তমান আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন, তাঁর জামাই ও চেন্নাই সুপার কিংস-এর অন্যতম কর্মকর্তা গুরুনাথ মেয়াপ্পান, রাজস্থান রয়্যালসের অন্যতম মালিক রাজ কুন্দ্রা, আইপিএল সিইও সুন্দর রামান, স্যামুয়েলের। নাম রয়েছে বর্তমান ভারতীয় দলের সদস্য স্টুয়ার্ট বিনি, প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার ওয়েইস শাহের।    

এই রায়ের জেরে পিছিয়ে গেল বিসিসিআই-এর নির্বাচন। ২০ নভেম্বর বোর্ডের নির্বাচন হওয়ার কথা ছিল। শীর্ষ আদালত সাফ জানিয়েছে  এই মামলার পরবর্তী শুনানির আগে বিসিসিআই-এর নির্বাচন করা যাবে না। এই মামলার পরবর্তী শুনানি ২৪ নভেম্বর।

এই রায়ের ফলে বেশ কিছুটা বিপাকে শ্রীনি। তার সঙ্গে ধাক্কা খেল বিসিসিআই-ও। শ্রীনি আশা করেছিলেন মুদগল কমিটির রিপোর্টে ক্লিনচিট পেয়ে যাবেন তিনি। কিন্তু সুপ্রিমকোর্টের রায়ে বোর্ডে বেশ কিছুটা কোণঠাসা হয়ে পড়ল শ্রীনি গোষ্ঠী। ক্রিকেট বিশেষজ্ঞ মহলের ধারণা এই মওকায় ঘর গুছিয়ে নেওয়ার চেষ্টা করবেন শ্রীনিবাসনের বিরোধী গোষ্ঠী। মহারাষ্ট্রে বিজেপি সরকারের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার তালেই বোর্ড প্রেসিডেন্টের পদের দিকে ফের একবার শরদ পাওয়ারও গুটি গুটি পায়ে এগিয়ে আসার চেষ্টা করবেন বলেও অনেকের ধারণা।

তবে সুপ্রিমকোর্ট আজকে উল্লেখিত শুনানিতে এই ৭ জনের বিরুদ্ধে কোনও অবসার্ভেশনের কথা জানাইনি। অর্থাৎ এই সাতজন আদপেই স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত কিনা সেই বিষয়ে মুখে কুলুপ এটেছে অ্যাপেক্স কোর্ট। তবে সুপ্রিমকোর্ট জানিয়েছে ১৩ জনের তালিকায় আর কোনও ক্রিকেটারের নাম নেই।

 

.