SAvsIND, Exclusive: Omicron আতঙ্ক, সফর হবে তো? কী ভাবছে Team India? জানিয়ে দিলেন Wriddhiman Saha

দক্ষিণ আফ্রিকায় পরিবার নিয়ে যাচ্ছেন না বিরাট কোহলি-রোহিত শর্মারা। 

Updated By: Dec 7, 2021, 10:41 PM IST
SAvsIND, Exclusive: Omicron আতঙ্ক, সফর হবে তো? কী ভাবছে Team India? জানিয়ে দিলেন Wriddhiman Saha
ওমিক্রনের মধ্যেও কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর! উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী: দক্ষিণ আফ্রিকায় (South Africa) ওমিক্রন (Omicron) ভাইরাস ভয় ধরাচ্ছে। এমন অবস্থার মধ্যেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নেলসন ম্যান্ডেলার দেশে উড়ে যাবে টিম ইন্ডিয়া। তবে জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকার দিলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) জানিয়ে দিলেন যে কুইন্টন ডি কক-দের দেশে ওমিক্রন লাফিয়ে লাফিয়ে বাড়লে এই সিরিজ বাতিল হয়ে যেতে পারে। বিসিসিআই (BCCI) থেকে টিম ইন্ডিয়াকে (Team India) সেই বার্তা দেওয়া হয়েছে। 

শোনা যাচ্ছে আগামী ১৭ ডিসেম্বর মুম্বই থেকে বিমান ধরবে বিরাট কোহলির দল। সেই জন্য ১২ ডিসেম্বর সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মুম্বই জড়ো হওয়ার কথা। নিয়ম মাফিক সেখানে তিন দিনের নিভৃতবাসে থাকা ছাড়াও আরটি-পিসিআর টেস্ট করাতে হবে। তবে ভাইরাস হানার জন্য বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও বাকিরা পরিবার নিয়ে যাচ্ছেন না। কিন্তু প্রশ্ন হল এমন অবস্থার মধ্যে সিরিজ কি আদৌ সম্ভব? 

ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে টেস্ট ও একদিনের সিরিজের ক্রীড়াসূচি ঘোষণা করে দেওয়া হয়েছে। সোমবার জানিয়ে দেওয়া হয়েছে ২১ জনের দল। শুধু ভারতীয় দলের ঘোষণা হওয়া সময়ের অপেক্ষা। তবে ঋদ্ধি টেলিফোনে বলেন, "এখনও পর্যন্ত সিরিজ হওয়ার কথা থাকলেও এই সফর কিন্তু বাতিল হতেও পারে। যদি দক্ষিণ আফ্রিকায় ওমিক্রনের দাপট বাড়তে থাকে তাহলে এই সফর বাতিল হয়ে যেতে পারে। বিসিসিআই-এর তরফ থেকে আমাদের সেই বার্তা আগেই দেওয়া হয়েছে।" 

আরও পড়ুন: Exclusive: কোচ Rahul Dravid কোথায় আলাদা? জানিয়ে দিলেন টেস্টে 'পুনর্জন্ম' নেওয়া Wriddhiman Saha

গত কয়েক বছর বিদেশ সফরে ক্রিকেটাররা তাঁদের পরিবারকে সঙ্গে নিয়ে গিয়েছেন। তবে এ বার শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফর হলে রবিচন্দ্রন অশ্বিন-চেতেশ্বর পূজারাদের সঙ্গে তাঁদের স্ত্রী ও সন্তানদের দেখা যাবে না। 

ঋদ্ধি শেষে যোগ করেন, "সবাই নিজের পরিবারকে ভাল রাখতে চায়। ভাইরাস হানার জন্য দক্ষিণ আফ্রিকার অবস্থা এই মুহূর্তে ভাল নয়। তাই কেউ পরিবারকে সেখানে যেতে চাইছে না। বাচ্চারা আক্রান্ত হয়ে গেলে তো সমস্যা বাড়বে।" 

চলতি বছর ইংল্যান্ড সফরে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন ঋষভ পন্থ। এমনকি জো রুটদের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার সময় বিদায়ী কোচ রবি শাস্ত্রীও এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তাই ফের একবার বিদেশ সফরে যাওয়ার আগে চিন্তিত 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.