SAvsIND: ২০২ রানে শেষ Team India-র প্রথম ইনিংস, লড়লেন KL Rahul ও Ravichandran Ashwin

বিরাট কোহলির অবর্তমানে তাসের ঘরের মতো ভেঙে পড়ল ব্যাটিং।   

Updated By: Jan 3, 2022, 08:45 PM IST
SAvsIND: ২০২ রানে শেষ Team India-র প্রথম ইনিংস, লড়লেন KL Rahul ও Ravichandran Ashwin
অধিনায়ক হিসেবে প্রথম অর্ধ শতরানের পর কে এল রাহুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: একেবারে শেষ মুহূর্তে বিরাট কোহলির সরে যাওয়ার ধাক্কা হজম করতে পারল না ভারতীয় দল। কোহলির ব্যাটে রান নেই। কিন্তু তিনি মাঠে থাকলে বিপক্ষ চাপে থাকে। তবে পিঠের পুরনো চোটের জন্য কোহলি কাবু হয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যেতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল দলের ব্যাটিং। মাত্র ২০২ রানেই শেষ হয়ে গেল টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস। 

ভাগ্যিস জোহানেসবার্গের ওয়ান্ডারার্স মাঠের বাইশ গজে এই টেস্টের অধিনায়ক কেএল রাহুল ও রবিচন্দ্রন অশ্বিন রুখে দাঁড়িয়েছিলেন। সেটা না হলে ভারতের স্কোরবোর্ডে আরও লজ্জা যোগ হত। কারণ দুই সিনিয়র ব্যাটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) সুপার ফ্লপ। প্রথম সেশনে ডুয়ান অলিভিয়ের (Duanne Olivier) কাছ থেকে ধাক্কা খাওয়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। বাইশ গজে তাঁর জোরালো পেসের ধাক্কায় পূজারা ও রাহানের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন উঠে গেল। দুই সিনিয়র ব্যাটার জঘন্য ভাবে আউট হওয়ার পর তাঁদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুললেন খোদ সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।  

Ravichandran Ashwin

২৪তম ওভারে তাঁর জোড়া শিকারে বিদ্ধ হয়েছিল ভারতীয় দল। সেই ওভারের তৃতীয় বলে আউট হন পূজারা (৩)। অলিভিয়েরের শর্ট বল বুঝতে পারেননি তিনি। পূজারার সহজ ক্যাচ অনায়াসে লুফে নেন পয়েন্টে থাকা টেম্বা বাভুমা। পরের বলে আবার ধাক্কা খেল ভারত। 'গোল্ডেন ডাক' নিয়ে সাজঘরে ফিরে রাহানে। অলিভিয়েরের অফ স্টাম্পের বাইরে যাওয়া ডেলিভারিকে খোঁচা দিতেই তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা কিগান পিটারসন ক্যাচ লুফে নেন। ৩৭ বলে ২৬ রান করে মার্কো জেনিসনের বলে ফিরে যান ময়ঙ্ক আগরওয়াল। ফলে লাঞ্চের আগে ৫৩ রানে ৩ উইকেট হারায় ভারত। 

আরও পড়ুন: SAvsIND: Duanne Olivier-র ধাক্কায় প্রশ্নের মুখে Pujara,Rahane-র ভবিষ্যৎ, খোঁচা দিলেন Sunil Gavaskar

আরও পড়ুন: SAvsIND: কর্নাটকের কোন তিন প্রবাদপ্রতিমের তালিকায় নাম লেখালেন KL Rahul?

কোহলির পরিবর্ত হিসেবে নামা হনুমা বিহারী ২০ রানের বেশি করতে পারেননি। তবে একের পর এক ব্যাটার চলে গেলেও কেএল রাহুল কিন্তু দায়িত্ববোধেরই পরিচয় দিচ্ছিলেন। ৫০ রান করে তিনি ফিরে যান মার্কো জ্যানেসেনের (Marco Jansen) বলে। ঋষভ পন্থ  (১৭) আবার বড় রান করতে পারলেন না। যদিও রবি অশ্বিন ব্যতিক্রম। ৪৬ রানের লড়াকু ইনিংস খেললেন ভারতের অফ স্পিনার। তাঁর এই লড়াকু ইনিংসের জন্যই ২০২ রান তুলতে পারল ভারত। 

প্রোটিয়াস জোরে বোলারদের মধ্যে বাঁহাতি জোরে বোলার জ্যানসেন ৩১ রানে ৪টি উইকেট নিয়েছেন। কাগিসো রাবাদা ৩টি, অলিভিয়েরের ঝুলিতে এসেছে ৩টি করে উইকেট। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.