বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে না খেললে আত্মসমর্পণ করা হবে, বলছেন কংগ্রেস সাংসদ শশী

কংগ্রেস সাংসদ শশী থারুর নিজের যুক্তিতে অনড়। 

Updated By: Feb 22, 2019, 04:39 PM IST
বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে না খেললে আত্মসমর্পণ করা হবে, বলছেন কংগ্রেস সাংসদ শশী

নিজস্ব প্রতিনিধি : এমন পরিস্থিতি তো এই প্রথম নয়। এর আগেও একাধিকবার উত্তপ্ত পরিস্থিতির মাঝেই ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে। এর আগেও থমথমে পরিবেশের মাঝে দাঁড়িয়েও মাঠে পাকিস্তানকে হারিয়েছে ভারত। তা হলে এবার নয় কেন! কংগ্রেস সাংসদ শশী থারুর নিজের যুক্তিতে অনড়। তিনি স্পষ্ট জানাচ্ছেন, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচ খেলা উচিত।

আরও পড়ুন-  ধোনি নাকি শেহবাগ? চার বছরের এই খুদের আক্রমণাত্মক ব্যাটিং স্টাইল কার মতো?

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গিহানার পর থেকেই গোটা দেশে উত্তপ্ত পরিস্থিতি। এমন অবস্থায় পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক বিচ্ছিন্ন করতে চাইছে ভারত। ফলে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। কিন্তু এই প্রসঙ্গে শশী থারুর স্রোতের উল্টোদিকে সাঁতার কাটছেন। তাঁর যুক্তি, ''এর আগে ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময়ও আমরা পাকিস্থানের বিরুদ্ধে খেলেছি। সেই ম্যাচে আমরাই জিতেছিলাম। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলা মানে দুই পয়েন্ট নষ্ট করব আমরা। তা ছাড়া এটা তো আত্মসমর্পণের মতো ব্যাপার। লড়াই না করেই হার মেনে নেওয়া হবে।''

আরও পড়ুন-  পাক শুটারদের ভিসা দিতে অস্বীকার, কড়া শাস্তির মুখে এবার ভারত

১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময় ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজিত হয়েছিল। সেই সময় মহম্মদ আজহারুদ্দিনের নেতৃত্বাধীন ভারতীয় দল বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছিল। ম্যাঞ্চেস্টারে সেদিন পাকিস্তানকে ৪৭ রানে হারিয়েছিল ভারত। সেই ম্যাচে আজহার ৫৯ রানের ইনিংস খেলেছিলেন। প্রথমে ব্যাট করে ভারতীয় দল করেছিল ২২৭/৬। জবাবে পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় ১৮০ রানে। সেই ম্যাচে ভেঙ্কটেশ প্রসাদ পাঁচ উইকেট তুলেছিলেন। 

.