Santosh Trophy: কোন মন্ত্রে Meghalaya-কে ৪-৩ গোলে উড়িয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল Bengal? জেনে নিন

ফারদিন আলি মোল্লা এবং মহীতোষ রায়ের জোড়া গোলের সুবাদে জয়ের মুখ দেখল বাংলা। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 22, 2022, 08:08 PM IST
Santosh Trophy: কোন মন্ত্রে Meghalaya-কে ৪-৩ গোলে উড়িয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল Bengal? জেনে নিন
রুদ্ধশ্বাস ম্যাচে মেঘালয়ের বিরুদ্ধে অপ্রতিরোধ্য বাংলা। ছবি: আইএফএ

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার মেঘালয়কে (Meghalaya) ৪-৩ ব্যবধানে হারিয়ে দিল বাংলা (Bengal)। কেরলের (Kerala) বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হেরে গেলেও এই ম্যাচে ফের জয়ের মুখ দেখল রঞ্জন ভট্টাচার্যের (Ranjan Bhattacharya) দল। পরবর্তী ম্যাচ রাজস্থানের (Rajasthan) বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেই সন্তোষ ট্রফির (Santosh Trophy) সেমি ফাইনালে চলে যাবে বাংলা। প্রথম ম্যাচে পঞ্জাবকে (Punjab) ১-০ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিল বাংলা।

রুদ্ধশ্বাস ম্যাচে মেঘালয়কে ৪-৩ ব্যবধানে হারাতে বেশ বেগ পেতে হয়েছিল বঙ্গব্রিগেডকে। তবে শেষ পর্যন্ত ফারদিন আলি মোল্লা এবং মহীতোষ রায়ের জোড়া গোলের সুবাদে জয়ের মুখ দেখল বাংলা। 

ম্যাচের পর বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য বলেন, "ম্যাচটা খুব কঠিন ছিল। তাই এই জয়ে সব কৃতিত্ব ছেলেদের। আমার কোনও কৃতিত্ব নেই।" তবে মরণ বাঁচন ম্যাচে নামার আগে দলের ফুটবলারদের পেপটকও দিয়েছিলেন তিনি। কী বলেছিলেন? রঞ্জন যোগ করলেন, "কেরলের বিরুদ্ধে হেরে যাওয়ার পর এই ম্যাচটা আমাদের জন্য খুব কঠিন ছিল। ছেলেদের বলেছিলাম, এর পরেও যদি জিততে না পারিস তা হলে জার্সি-প্যান্ট গঙ্গায় ফেলে দে। তবে রাজস্থানও কঠিন দল। সেটা মাথায় রেখে আমাদের মাঠে নামতে হবে।" 

খেলার নয় মিনিটে সুযোগ নষ্ট করেন এটিকে মোহনবাগানে সুযোগ পাওয়া ফারদিন। তবে ২৩ মিনিটে তাঁর গোলের সৌজন্যে এগিয়ে যায় বাংলা। দিলীপের ভাসানো বল থেকে ভলি মেরে গোল করেন ফারদিন। তবে ৪০ মিনিটে সমতা ফেরায় মেঘালয়। গোল করেন সাংতি জনাই। তবে এর দুই মিনিটে গোল দিয়ে ফের ব্যবধান বাড়ায় বাংলা। মেঘালয়ের বক্সে দিলীপকে ফাউল করা হলে পেনাল্টি পায় বাংলা। সেখান থেকে গোলকে দলকে ফের এগিয়ে দেন ফারদিন। 

যদিও বিরতির পরেই সমতা ফেরায় মেঘালয়। এ বার গোল করলেন শানো তারিয়াং। কিন্তু সেই গোলের পরেও পাহাড়ের দল সমতা ধরে রাখতে পারেনি। তিন মিনিট পরে ফের এগিয়ে যায় বাংলা। এ বার জোরালো শটে জালে বল জড়িয়ে দেন মহীতোষ। কিন্তু মেঘালয়ের হয়ে গোল করে ফের সমতা ফেরান শানো। যদিও ৬৯ মিনিটে ফের মহীতোষই বাংলাকে এগিয়ে দেন।

তবে শুধু দলের ফুটবলার নয়। হেড কোচের আইএফএ (IFA) সচিব জয়দীপ মুখোপাধ্যায়কেও (Joydeep Mukherjee) কৃতিত্ব দিলেন। তিনি শেষে যোগ করেছেন, "আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় আমাদের পাশে যে ভাবে দাঁড়িয়েছে তাতে কোনও প্রশংসাই যথেষ্ট নয়। আমি যদি দলকে সাফল্য এনে দিতে না পারি তাহলে সেই আক্ষেপ সারাজীবন বয়ে বেড়াব।" 

আরও পড়ুন: AFC Cup: কতটা শক্তিশালী গ্রুপ? মূলপর্বে কাদের বিরুদ্ধে খেলবে ATK Mohun Bagan? জেনে নিন

আরও পড়ুন: Roy Krishna: বাবাকে হারালেন ATK Mohun Bagan-এর তারকা স্ট্রাইকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.