IPL 2022: Virat Kohli, Rohit Sharma রাজার মতো ফিরবেন, মনে করেন Sunil Gavaskar

বিরাট রান না পেলেও, তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দারুণ ছন্দে রয়েছে। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে দুই নম্বরে রয়েছে আরসিবি। সেই দিক থেকে মুম্বইয়ের অবস্থা সবচেয়ে খারাপ।   

Updated By: Apr 22, 2022, 07:20 PM IST
IPL 2022: Virat Kohli, Rohit Sharma রাজার মতো ফিরবেন, মনে করেন Sunil Gavaskar
ছন্দ হারানো দুই সম্রাট। হতাশ বিরাট ও রোহিত।

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরের অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20)। চলতি আইপিএল-কে (IPL 2022) টি-টোয়েন্টি বিশ্বকাপের ড্রেস রিহার্সাল বলে মনে করা হচ্ছে। তবে চাপের বিষয় হল টিম ইন্ডিয়ার (Team India) দুই মহাতারকা একেবারেই ছন্দের ধারেকাছে নেই। যদিও সুনীল গাভাসকর (Sunil Gavaskar) মনে করেন বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma) খারাপ সময় কাটিয়ে ফের রাজার মতো ফিরে আসবেন।  

বিরাট রান না পেলেও, তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) দারুণ ছন্দে রয়েছে। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে দুই নম্বরে রয়েছে আরসিবি। সেই দিক থেকে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অবস্থা সবচেয়ে খারাপ। পাঁচবারের চ্যাম্পিয়ন দল চলতি মরশুমে এখনও পর্যন্ত সাতটি ম্যাচ হেরে বসে রয়েছে। প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার মুখে রোহিতের দল। এরমধ্যে আবার 'হিটম্যান' আগ্রাসী ছন্দের ধারেকাছে নেই। সাত ম্যাচে তাঁর ঝুলিতে মাত্র ১১৪ রান রয়েছে। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪১ রান করেছিলেন রোহিত। তবে এরপর বাকি ছয় ম্যাচে (১০,৩,  ২৬, ২৮, ৬ ও ০) একেবারেই বড় রান করতে পারেননি তিনি। 

যদিও সানি আর এক মুম্বইকরের পাশে দাঁড়িয়ে বলেন, "মুম্বই চ্যাম্পিয়ন দল। সেই দল এমন পারফরম্যান্স করলেও লোকজন তো নেতিবাচক আলোচনা করবেই। পাঁচবারের জয়ী দল সাত ম্যাচে লাগাতার হেরে গেলে কথা তো উঠবেই। মূলত ব্যাটারদের ব্যর্থতার জন্যই দলের এমন বেহাল অবস্থা। রোহিতকে আরও দায়িত্ব নেওয়া উচিত ছিল। তবে আমার মতে এত চাপ নেওয়ার কোনও মানে হয় না। রোহিতের মতো ব্যাটার একটা বড় রান করলেই সব ঠিক হয়ে যাবে।" 

এ দিকে রোহিতের অনেক আগেই ছন্দ হারিয়েছিলেন বিরাট। দেখতে গেলে বিরাটের ১৫ বছরের আইপিএল কেরিয়ারে এটাই সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির। সাত ম্যাচে এখনও পর্যন্ত বিরাটের ব্যাট থেকে ১১৯ রান এসেছে। তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। সর্বোচ্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪৮ রান। অথচ এই বিরাটই আইপিএল-এর ইতিহাসে সর্বোচ্চ রানশিকারি। যাঁর ঝুলিতে আছে ছয় হাজারের ওপর রান। ২০১৬ সালে তিনি ছিলেন আগুনে ফর্মে। করেছিলেন ৯৭৩ রান। হাঁকিয়ে ছিলেন চারটি শতরান। তবে এখন তাঁকে সেই চেনা ছন্দে দেখা যাচ্ছে না। 

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সম্পর্কে সানি যোগ করেছেন, "বিরাটের ক্ষেত্রেও সেই একই ব্যাপার। পরবর্তী ম্যাচে ভুল না করলে বিরাট আবার বড় রান করতেই পারে। সেটা দেখার অপেক্ষায় আমরা সবাই রয়েছি।" 

আরও পড়ুন: Covid 19, IPL 2022: কেন Rajasthan Royals-এর বিরুদ্ধে ডাগ আউটে নেই Ricky Ponting? জানতে পড়ুন

আরও পড়ুন: Amit MIshra vs Irfan Pathan: কোন ইস্যু নিয়ে Team India-র দুই সতীর্থের মধ্যে জোর ঝামেলা লেগে গেল? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.