Sanju Samson: নির্বাচকদের বড় বার্তা দিয়ে সুকৌশলে পোস্ট কেরালার ক্রিকেটারের

Sanju Samson declares himself fit for selection: খেলতে গিয়েই হাঁটুর চোট। সিরিজের মাঝপথেই ছিটকে যান সঞ্জু স্যামসন। রিহ্যাবের পর সঞ্জু এখন পুরো ফিট। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দাঁড়িয়েই জানিয়ে দিলেন সেকথা।

Updated By: Jan 28, 2023, 04:01 PM IST
Sanju Samson: নির্বাচকদের বড় বার্তা দিয়ে সুকৌশলে পোস্ট কেরালার ক্রিকেটারের
স্যামসন বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল ভারত। সেই দলে সুযোগ পেয়েছিলেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। কিন্তু প্রথম ম্যাচেই ঘটে বিপত্তি। ফিল্ডিং করার সময়ে ডাইভ দিতে গিয়ে হাঁটুতে চোট পেয়ে বসেন সঞ্জু। এই চোটের জন্য সিরিজ থেকে ছিটকে যান কেরালার বছর আঠাশের ক্রিকেটার। এরপর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) তাঁর রিহ্যাব চলে। চোট সারিয়ে সঞ্জু এখন পুরো ফিট। এনসিএ-তে দাঁড়িয়ে প্যাড-আপ করা ছবি পোস্ট করে ২৮ বছরের ক্রিকেটার লিখেছেন, 'অল সেট অ্যান্ড রেডি টু গো।' যার মানে তিনি প্রস্তুত। এবার শুধু মাঠে নামার অপেক্ষা। শ্রীলঙ্কার বিরুদ্ধে বাকি দুই ম্যাচের জন্য সঞ্জুর বদলে নির্বাচকরা দলে নেন জীতেশ শর্মাকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজেও দলে রয়েছেন জীতেশ।

কেরালা রঞ্জির পরের রাউন্ডে যেতে পারেনি। ফলে সঞ্জুকে আপাতত আইপিএলের আগে পর্যন্ত প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরেই থাকতে হবে। স্থানীয় কিছু ম্যাচ খেলে হয়তো সঞ্জু নিজেকে ঝালিয়ে নেবেন। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে তাঁকে দেখা যাবে। চলতি ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেই ভারত হেরে বসেছে। বাকি দুই ম্যাচে সঞ্জুর দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা ক্ষীণ বলেই মনে হয়। কারণ টিমে দু'জন বিশিষ্ট উইকেটকিপারও রয়েছেন। ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার সঞ্জু দর্শকদের ফেভারিট। তিনি খেললেই মাঠে 'সঞ্জু ...সঞ্জু... ' জয়ধ্বনি শোনা যায়। তিনি খুব স্বল্প সুযোগেই নিজেকে প্রমাণ করেছেন। আগ্রাসী স্ট্রোকপ্লে-তে নিজের খেলায় প্রভাব ফেলেছেন তিনি। সে দেশের জার্সি হোক বা আইপিএল। দেখতে গেলে ভারতীয় ক্রিকেট ফ্যানরা ভালোবেসে ফেলেছেন সঞ্জুকে। এমনকী সঞ্জু না খেললেও, তাঁর নামে গলা ফাটালেন একদল সমর্থক। ভারত বনাম শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ছিল তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে।

আরও পড়ুন: Virat Kohli: কোহলি আতঙ্কে কাঁপছে অস্ট্রেলিয়া! সাফ জানালেন ক্যাঙারু দেশের মহারথী

কেরলের রাজধানীতে খেলা হয়েছে। কিন্তু সঞ্জু ছিলেন না দলে। ম্যাচ চলাকালীন সূর্যকুমার যাদব বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন, তখনই কেরলের কিছু দর্শক তাঁকে উদ্দেশ্য করে জিজ্ঞাসা করেন, 'Humara Sanju Kidhar Hai'! বাংলায় তর্জমা করলে দাঁড়ায়, 'আমাদের সঞ্জু কোথায়'? এই প্রশ্ন শুনে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার হাতের অঙ্গভঙ্গিতে বুঝিয়ে দেন যে, সঞ্জু আছেন তাঁর বুকেই। এটা দেখার পর কেরলের দর্শক আনন্দে ফেটে পড়েন। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এখন দেখার সঞ্জু কবে মাঠে নামেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.