Sandesh Jinghan: কেন এটিকে মোহনবাগান ছাড়তে পারেন এই তারকা ডিফেন্ডার? জেনে নিন

এইচ এনকে সিবেনিকে চোটের জন্য সন্দেশ ম্যাচই খেলেননি। ফলে তাঁর ম্যাচ ফিটনেসও খুব একটা ভাল নয়। তাই সবুজ-মেরুনের বদলে তাঁকে অন্য কোনও জার্সিতে মাঠে নামতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না।   

Updated By: Jun 24, 2022, 11:17 PM IST
Sandesh Jinghan: কেন এটিকে মোহনবাগান ছাড়তে পারেন এই তারকা ডিফেন্ডার? জেনে নিন
বিদায় নিতে পারেন সন্দেশ! ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ছাড়তে পারেন সন্দেশ ঝিঙ্গান (Sandesh Jinghan)। শোনা যাচ্ছে হেড কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferando) ফর্মেশনের সঙ্গে খাপ খাচ্ছেন না তিনি। তাই আগামী মরসুমের আইএসএল (ISL 2022-23) শুরু হওয়ার আগে সবুজ-মেরুন সংসার থেকে বিদায় নিতে পারেন ভারতীয় দলের (Indian Football Team) এই তারকা ডিফেন্ডার। 

গত মরসুমের মাঝপথেই ক্রোয়েশিয়ার ক্লাব এইচ এনকে সিবনিকে গিয়েছিলেন সন্দেশ। কিন্তু চোট-আঘাত ও ক্লাবের ম্যানেজমেন্ট বদল হওয়ার জন্য কোনও ম্যাচ না খেলেই দেশে ফিরে আসেন তিনি। এরপর ফের একবার এটিকে মোহনবাগানে কামব্যাক ঘটিয়েছিলেন। গত আইএসএল চলার সময় কোভিডে আক্রান্ত হয়েছিলেন। সেই ধাক্কা কাটিয়ে বেশ কয়েকটি ম্যাচ খেললেও, দলের সঙ্গে একেবারেই খাপ খাওয়াতে পারেননি তিনি। তাঁকে চেনা ছন্দে দেখা যায়নি। শোনা যাচ্ছে এর জেরেই আসন্ন মরসুমে সন্দেশ এটিকে মোহনবাগান ছাড়তে পারেন।  
চোটে জর্জরিত তিরি। তাঁর মাঠে ফিরতে অন্তত আট মাস সময় লাগবে। সেইজন্য ইতিমধ্যেই মেলবোর্ন ভিকট্রির সেন্টার ব্যাক ব্রেন্ডন হ্যামিলকে (Brendan Hamill) সই করিয়েছে সবুজ-মেরুন। শোনা যাচ্ছে সবুজ-মেরুনের স্প্যানিশ কোচ আরও একজন বিদেশি ডিফেন্ডারকে দলে নিতে চাইছেন। সেটা হলে সন্দেশের প্রথম এগারোয় সুযোগ পাওয়ার সম্ভাবনা আরও কমে যাবে। আর তাই তাঁর এটিকে মোহনবাগান ছাড়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে সন্দেশের। 

সন্দেশ একেবারেই বর্তমান যুগের বল প্লেয়িং ডিফেন্ডার নন। অন্যদিকে, ৩-৫-২ ফর্মেশনে দলকে খেলাতে পছন্দ করেন ফেরান্দো। তাঁর দর্শন হল, এমন ডিফেন্ডার দলে চাই যিনি পিছন থেকে খেলা তৈরি করবেন। মাঝমাঠে ভাল পাস বাড়াবেন। সন্দেশের খেলার ধরণ অবশ্য তেমন নয়। এর ফলেই নাকি কোচের সঙ্গে তাঁর সমস্যা তৈরি হয়েছে।

এ দিকে এইচ এনকে সিবেনিকে চোটের জন্য সন্দেশ ম্যাচই খেলেননি। ফলে তাঁর ম্যাচ ফিটনেসও খুব একটা ভাল নয়। তাই সবুজ-মেরুনের বদলে তাঁকে অন্য কোনও জার্সিতে মাঠে নামতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। 

আরও পড়ুন: ISL, ATK Mohun Bagan: রক্ষণ মজবুত করতে এটিকে মোহনবাগানে এলেন ব্রেন্ডন হ্যামিল

আরও পড়ুন: ISL 2022-23: সুনীল ছেত্রীর সঙ্গে খেলার জন্য মুখিয়ে রয়েছেন প্রবীর দাস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.