ISL: ইউরোপের একাধিক দেশের প্রস্তাব, ATK Mohun Bagan ছাড়তে পারেন Sandesh Jhingan!

চণ্ডীগড়ের ৬ ফুট ২ ইঞ্চির সেন্টার ব্যাক ২০২০ মরসুমে এটিকে এমবি-তে যোগ দেন।

Updated By: Aug 3, 2021, 02:42 PM IST
ISL: ইউরোপের একাধিক দেশের প্রস্তাব, ATK Mohun Bagan ছাড়তে পারেন Sandesh Jhingan!

নিজস্ব প্রতিবেদন: যে খবর বাতাসে ভাসছে, তা সত্যি হলে মোটেই সুখকর হবে না এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ফ্যানেদের জন্য! শোনা যাচ্ছে দলের স্টার ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গন (Sandesh Jhingan) নাকি সবুজ-মেরুন জার্সি খুলে ফেলছেন! এমনকী আর তাঁকে দেখা যাবেন আইএসএলেও! এআইএফএফ-এর ২০২১-২২ মরসুমের বর্ষসেরা ফুটবলার পেয়েছেন ইউরোপের একাধিক দেশে খেলার প্রস্তাব। তার মধ্যে রয়েছে ক্রোয়েশিয়া, গ্রিস এবং অস্ট্রিয়া। এমনটাই এখন জোর খবর ফুটবল ময়দানে।

চণ্ডীগড়ের ৬ ফুট ২ ইঞ্চির সেন্টার ব্যাক ২০২০ মরসুমে এটিকে এমবি-তে যোগ দেন। এসিএল চোট সারিয়ে দুরন্ত প্রত্যাবর্তন করেছিলেন আইএসএলে। ২০২৫ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হন সন্দেশ। আইএসএলে সবচেয়ে দামি ফুটবলারও হয়ে যান তিনি। সন্দেশ স্প্যানিশ ডিফেন্ডার তিরির সঙ্গে দুরন্ত যুগলবন্দি গড়ে তুলেছিলেন এটিকে এমবি-র হয়ে। ক্লাবকে তুলেছিলেন আইএসএল ফাইনালে। সন্দেশ বুঝিয়ে দেন কেন তিনি আজ ভারতীয় ফুটবলের অন্যতম চর্চিত নাম।

আরও পড়ুন: চিন্তা নেই, ISL খেলবে East Bengal, জানালেন Mamata; কর্তাদের 'ছেড়ে খেলা'র পরামর্শ

সন্দেশের ইউরোপ পাড়ি দেওয়া নিয়ে এটিকে এমবি-র সঙ্গে কোনও সমস্যাও হবে না। কারণ এমন ভাবেই সন্দেশের এক্সিট ক্লজ তৈরি করা হয়েছিল, যেখানে তিনি যখন ইচ্ছা যেভাবে ইচ্ছা ক্লাব ছাড়তে পারেন। এমন চুক্তিতে শুধু গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবই রাজি হয়েছিল। এমনকী চুক্তিতে ইউরোপে গিয়ে ট্রায়াল দেওয়ারও ছাড়পত্র ছিল। মোহনবাগানে যোগ দেওয়ার আগে সন্দেশ জার্মানির দ্বিতীয় ডিভিশনে খেলার প্রস্তাবও পান। সন্দেশ যদি ইউরোপে চলে যান, তাহলে বহু ভারতীয় ফুটবলারেরও ইউরোপের দরজা খুলে যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.