India vs England: 'Pant যা করেছে তা Sourav কখনও করেননি!' বলছেন Anderson

টেস্ট ক্রিকেটে আজ অ্যান্ডারসন একজন কিংবদন্তি।

Updated By: Aug 3, 2021, 01:48 PM IST
India vs England: 'Pant যা করেছে তা Sourav কখনও করেননি!' বলছেন Anderson

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল থেকে ভারত-ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে প্রথম টেস্ট। ভারতের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠক করেছিলেন ব্রিটিশ পেসার জেমস অ্যান্ডারসন (James Anderson)।

ইংল্যান্ডের মহাতারকা অ্যান্ডারসন এখনও ভুলতে পারছেন না চলতি বছর ভারত সফরের কথা। আহমেদাবাদে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন ঋষভ পন্থ (Rishabh Pant) স্লিপের ওপর দিয়ে অ্যান্ডারসনকে রিভার্স সুইপ করেছিলেন। বাইশ গজ হতবাক হয়ে গিয়েছিল পন্থের অকুতোভয় ক্রিকেট দেখে।

আরও পড়ুন: India vs England: পরিবর্ত হিসেবে ইংল্যান্ড উড়ে গেলেন Suryakumar ও Prithvi

অ্যান্ডারসন বলছেন, "পন্থ একটা উদাহরণ। ও আমাকে শেষবার ভারত সফরে নতুন বলে রিভার্স সুইপ করেছিল! যেটা কখনও সৌরভ গঙ্গোপাধ্যায় হলে করতেন না। এই পরিবর্তনটা এসেছে এখন। এমন কিছু ব্যাটসম্যান এসেছে, যারা টেস্ট ক্রিকেটেও এভাবে চালিয়ে খেলতে বা বেহিসাবী শট নিতে ভয় পায় না। আমার মনে হয় যারা ঘরে বসে খেলাটা দেখেন, তাঁদের জন্য এটা দারুণ রোমাঞ্চকর। বোলারদের কাছেও তাদের সামলানো চ্যালেঞ্জ।" অ্যান্ডারসনের মতে ভয়ডরহীন ক্রিকেটের আমদানি করেছে আইপিএল। তাঁর সংযোজন, "আমার মনে হয় আইপিএল প্রজন্মের ক্রিকেটাররা অনেক বেশি ভয়ডরহীন। যে কোনও ফর্ম্যাটে যে কোনও শট নিতে তাদের হাত কাঁপে না। এই পরিবর্তনটা চোখে পড়ার মতো।"

টেস্ট ক্রিকেটে আজ অ্যান্ডারসন একজন কিংবদন্তি। ১৬২ টেস্টে ৬১৭ উইকেট নেওয়া অ্যান্ডারসন সর্বকালের অন্যতম সেরাদেরই একজন। টেস্টে সর্বাধিক উইকেট শিকারিদের তালিকায় চারে আছেন অ্যান্ডারসন। মুথাইয়া মুরলীথরন (৮০০), শেন ওয়ার্ন (৭০৮) ও অনিল কুম্বলের (৬১৯) পরেই অ্যান্ডারসন। আসন্ন সিরিজে ভারতের কোনও একজন ব্যাটসম্যানকে বেছে নিতে নারাজ অ্যান্ডারসন। তিনি বলছেন ভারতীয় ব্যাটিং লাইন-আপ অত্যন্ত শক্তিশালী। প্রত্যেকের জন্যই ইংল্যান্ডের আলাদা পরিকল্পনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.