আগের মতোই ভবিষ্যতেও নিজেকে সত্ ও স্বচ্ছ রাখবেন, জানালেন জয়সূর্য

প্রথম অভিযোগ, সত্যি প্রমানিত হলে জয়সূর্য ছয় মাস থেকে পাঁচ বছর পর্যন্ত ক্রিকেটের যে কোনও পদ থেকে নির্বাসিত হতে পারেন।

Updated By: Oct 18, 2018, 10:13 AM IST
আগের মতোই ভবিষ্যতেও নিজেকে সত্ ও স্বচ্ছ রাখবেন, জানালেন জয়সূর্য

নিজস্ব প্রতিবেদন : প্রাক্তন বিশ্বকাপজয়ী লঙ্কান ক্রিকেটার সনত্ জয়সূর্যের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার কথা তুলে দুর্নীতি দমন শাখার আচরণবিধি ভঙ্গ করার অভিযোগ এনেছে আইসিসি। তা নিয়েই প্রতিক্রিয়া দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার। এক বিবৃতিতে তিনি নিজেকে 'সৎ ও স্বচ্ছ' বলে দাবি করেছেন।

শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য ও প্রাক্তন নির্বাচকের বিরুদ্ধে অভিযোগ, আইসিসি-র দুর্নীতি দমন শাখার তদন্তে তিনি সহযোগিতা করতে চাননি। এ ছাড়াও বিভিন্ন তথ্যপ্রমাণ বিকৃত ও লোপাট করে সংশ্লিষ্ট তদন্তে 'বাধা দেওয়ার ও বিলম্বিত করার চেষ্টা' করে থাকতে পারেন বলে অভিযোগ  জানিয়েছে আইসিসি। প্রথম অভিযোগ, সত্যি প্রমানিত হলে জয়সূর্য ছয় মাস থেকে পাঁচ বছর পর্যন্ত ক্রিকেটের যে কোনও পদ থেকে নির্বাসিত হতে পারেন। দ্বিতীয় অভিযোগ, প্রমানিত হলে পাঁচ বছর পর্যন্ত তাঁকে ক্রিকেট থেকে দূরে থাকতে হবে।

এই অভিযোগের জবাব দেওয়ার জন্য যে ১৪ দিন (৩১ অক্টোবর পর্যন্ত) সময় পেয়েছেন জয়সূর্য, সেই মেয়াদ শেষ হওয়ার আগে তাঁকে কোনও মন্তব্য করতে নিষেধ করেছেন তাঁর আইনজীবীরা। সেই কারণেই সম্ভবত সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দেন তিনি। বিবৃতিতে তিনি বলেন, "ক্রিকেটে বরাবরই নিজেকে সৎ ও স্বচ্ছ রেখেছি আমি। ভবিষ্যতেও তেমনই থাকব। তবে এই ব্যাপারে আমাকে মন্তব্য করতে নিষেধ করা হয়েছে। মন্তব্য করলে সেটা আইসিসি-র নিয়ম ভাঙা হবে।" শ্রীলঙ্কার জাতীয় নির্বাচকদের প্রাক্তন প্রধান ও সে দেশের প্রাক্তন সাংসদ জানিয়েছেন আইসিসি-র কাছে জবাব দেওয়ার পরে তিনি এই ব্যাপারে মুখ খুলবেন। আইসিসি-র পক্ষ থেকে অবশ্য বলা হয়নি, ঠিক কোন কোন ঘটনার জন্য জয়সূর্যের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

.