Wimbledon-এ বাঙালির হুঙ্কার, জুনিয়র গ্র্যান্ডস্লাম জিতলেন প্রবাসী Samir Banerjee

নিজস্ব প্রতিবেদন: উইম্বলডনে (Wimbledon boy's singles) বাঙালির জয়জয়কার। দুরন্ত টেনিস খেলে ফাইনালে জয়ী বছর সতেরোর প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায় (Samir Banerjee)। প্রতিপক্ষ ভিক্টর লি লভকে স্ট্রেট সেটে হারালেন তিনি। খেলার ফলাফল ৭-৫, ৬-৩।

রবিবার ফাইনাল ম্যাচের শুরুটা বেশ ভালই করেছিলেন বছর সতেরোর সমীর। প্রথমেই ৫-২ গেমে এগিয়ে গিয়েছিলেন। তবে মাঝে খেই হারিয়ে ফেলেন এবং ঘুরেও দাঁড়ান। নিজের স্কিল ও ধৈর্যের জোরে ৭-৫ গেমে প্রথম সেট বের করে নেন এই তরুণ তুর্কী। দ্বিতীয় সেটে স্বদেশীয় ভিক্টরকে দাঁত ফোটাতে দেননি তিনি। ৬-৩ গেমে খেলা শেষ করে দেন। প্রায় ১ ঘণ্টা ২২ মিনিটের স্ট্রেট সেটে প্রতিপক্ষ ভিক্টর লি লভকে নিয়ে কার্যত ছেলেখেলা করেন তিনি। 

আরও পড়ুন: এবার প্রধানমন্ত্রী Narendra Modi ভূয়সী প্রশংসা করলেন Harleen Deol র

আরও পড়ুন: 'যা করার আজই করে দেখাও', মেসির মন্ত্রেই জ্বলে উঠেছিলেন Angel di Maria

প্রবাসী এই বাঙালি তরুণের জয়কে একটু বিশেষ ভাবেই শুভেচ্ছা জানিয়েছে উইম্বলডন (Wimbledon boy's singles)। টুইটারে লেখা হয়েছে,  ‘নামটা মনে রাখবেন - সমীর বন্দ্যোপাধ্যায়। ছেলেদের সিঙ্গলস ফাইনালে ভিক্টর লি লভকে হারিয়ে জুনিয়র গ্র্যান্ডস্ল্যাম সিঙ্গলস খেতাব জিতেছেন এই মার্কিনি।’ সমীরের ট্র্যাক রেকর্ড বলছে বিগত এক বছর আইটিএফ জুনিয়র সার্কিটে সে আগুনে ফর্মে ছিলেন। তাঁর আগে ১৯৯০ সালে ভারতের লিয়েন্ডার পেজ জিতেছিলেন জুনিয়র উইম্বলডনের ফাইনাল। তখন পেজেরও বয়স ছিল ১৭। তাঁর আগে রমানাথন কৃষ্ণন এবং তাঁর ছেলে রমেশও জিতেছেন  জুনিয়র উইম্বলডন ফাইনাল।

English Title: 
Samir Banerjee is the 2021 Wimbledon Boy's Singles Champion
News Source: 
Home Title: 

Wimbledon-এ বাঙালির হুঙ্কার, জুনিয়র গ্র্যান্ডস্লাম জিতলেন প্রবাসী Samir Banerjee

 Wimbledon-এ বাঙালির হুঙ্কার, জুনিয়র গ্র্যান্ডস্লাম জিতলেন প্রবাসী Samir Banerjee
Yes
Is Blog?: 
No
Section: