মিতালিদের কোচ ঠিক করবেন সেই সচিন-স‍ৌরভ-লক্ষ্মণ

মিতালি রাজ বিতর্কে সম্ভবত চাকরি যাচ্ছে মহিলা ক্রিকেট দলের কোচ রমেশ পাওয়ারের। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ড রমেশ পাওয়ারের সঙ্গে আর কোনও চুক্তিই না কি করতে চাইছে না তারা। সেক্ষেত্রে খুব শীঘ্রই ভারতীয় মহিলা দলের নতুন কোচ নিয়োগ করবে বিসিসিআই।

Updated By: Dec 3, 2018, 05:00 PM IST
মিতালিদের কোচ ঠিক করবেন সেই সচিন-স‍ৌরভ-লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন: মিতালি রাজ বিতর্কে সম্ভবত চাকরি যাচ্ছে মহিলা ক্রিকেট দলের কোচ রমেশ পাওয়ারের। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ড রমেশ পাওয়ারের সঙ্গে আর কোনও চুক্তিই না কি করতে চাইছে না তারা। সেক্ষেত্রে খুব শীঘ্রই ভারতীয় মহিলা দলের নতুন কোচ নিয়োগ করবে বিসিসিআই। সূত্রের খবর, এই কোচ বাছাইয়ের দায়িত্বও না কি নিতে চলেছে ক্রিকেট উপদেষ্টা কমিটি। শোনা যাচ্ছে মহিলা ক্রিকেট দলের কোচ বাছাইয়ের দায়িত্ব সচিন, সৌরভ ও  লক্ষ্মণের কাঁধে দিয়েছে বিসিসিআই।

আরও পড়ুন- ব্যাটসম্যানদের ওপর কোনও বাড়তি চাপ নেই, বলে দিলেন চেতেশ্বর পূজারা

অতীতে বিরাট কোহলিদের কোচও বাছাই করেছিল সৌরভ-সচিন-লক্ষ্মণদের  নিয়ে গঠিত হওয়া এই ক্রিকেট উপদেষ্টা কমিটি।  প্রথমে অনিল কুম্বলে এবং পরবর্তীতে রবি শাস্ত্রী, দুই নামের ক্ষেত্রেই সিলমোহর বসিয়েছিস এই কমিটি। যদিও রবি শাস্ত্রীর কোচ পদে নিয়োগের বিষয়টি আলোচনা সাপেক্ষ। সেই সময় রবি শাস্ত্রী ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে একটি বিতর্কের খবরও সামনে এসে। এমনকি এমনও শোনা যায়, রবি শাস্ত্রী না কি তাঁদের প্রথম পছন্দের তালিকাতেই ছিলেন না। নিন্দুকরা এও বলেন, কোহলির অঙ্গুলিহেলনেই না কি কোচ পদে অভিষেক হয় প্রাক্তন টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর।

আরও পড়ুন- ২২ রানে পাখতুনসকে হারিয়ে অভিষেকেই চ্যাম্পিয়ন ZEE5 স্পনসর্ড নর্দান ওয়ারিয়রস

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না-হতেই ভারতীয় মহিলা দলের কোচ রমেশ পাওয়রাকে নিয়ে বিস্ফোরক অভিযোগ তোলেন মিতালি রাজ।  কোচের কাছে হেনস্থা এবং সেমি ফাইনালে তাঁকে বাদ দেওয়া নিয়ে জ্বালাময়ী চিঠি লেখেন মিতালি রাজ। তাঁর নিশানায় ছিলেন কাউন্সিল অব অ্যাডমিনিসট্রেশনের সদস্য ডায়না ইদুলজিও। মিতালির অভিযোগ, সব জেনেও কোচের পাশেই দাঁড়িয়েছেন তিনি। এরপর মিতালির বিরুদ্ধে পাল্টা তোপ দাগেন কোচ রমেশ পাওয়ারও। তিনি মেনে নেন, মিতালি রাজের সঙ্গে তিনি কোনও ভাবেই মানিয়ে নিতে পারেননি। এমন অবস্থায় বিসিসিআই কার্যত ভারতীয় মহিলা দলের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার পাশেই দাঁড়ায়। যার ফলে চাকরি খোয়াতে হচ্ছে পাওয়ারকে।  

.