সুরক্ষার স্বার্থে মাঠে ব্যাটসম্যানদের হেলমেট বাধ্যতামূলক হোক! ICC-কে আইন করতে অনুরোধ সচিনের

আর এই প্রসঙ্গে সচিন তুলে ধরেছেন আমিরশাহি আইপিএলের একটি ঘটনা। 

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 3, 2020, 04:04 PM IST
সুরক্ষার স্বার্থে মাঠে ব্যাটসম্যানদের হেলমেট বাধ্যতামূলক হোক! ICC-কে আইন করতে অনুরোধ সচিনের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন অজি ক্রিকেটার ফিল হিউজের মৃত্যু শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি হয়তো ক্রিকেট বিশ্ব। হেলমেট থাকার পরেও মাথায় বলের আঘাতে তরতাজা প্রাণ হারিয়ে গিয়েছে । এখনও অনেক ব্যাটসম্যানই হেলমেট পরতে চান না। মাঠে থাকা অবস্থায় ব্যাটসম্যানদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করা হোক! আইসিসি-র কাছে আইন চালু করতে অনুরোধ জানালেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর।

আর এই প্রসঙ্গে সচিন তুলে ধরেছেন আমিরশাহি আইপিএলের একটি ঘটনা।  পঞ্জাব বনাম হায়দরাবাদের ম্যাচে নিকোলাস পুরানের ছোঁড়া বল সোজা গিয়ে লাগে বিজয় শংকরের হেলমেটে। ওই অবস্থায় যদি হেলমেট না থাকতো তাহলে মাথায় মারাত্মক চোট পেতে পারতেন বিজয় শংকর। কিন্তু হেলমেট থাকায় বেঁচে যান তিনি। আর এই বিষয়টিকেই গুরুত্বের সঙ্গে দেখা উচিত বলে আইসিসি-কে অনুরোধ জানিয়েছেন সচিন তেন্ডুলকর।

 

এ নিয়ে একটি টুইটও করেছেন সচিন। যেখানে তিনি বলেন, "ক্রিকেটে এখন অনেক গতি বেড়েছে। কিন্তু সেটা কি সুরক্ষিত? সবার জন্য নিরাপদ তো? সম্প্রতি আমরা এমন একটা ঘটনা দেখেছিলাম যার পরিণতি অনেক খারাপ হতে পারত। স্পিনার হোক কিংবা পেসার, পেশাদার ক্রিকেটে যে কোনও ব্যাটসম্যানের মাঠে হেলমেট বাধ্যতামূলক করা হোক। আর গোটা বিষয়টা আইসিসি যেন গুরুত্ব দিয়ে দেখে।"

 

 

আরও পড়ুন - ISL 2020-21: ২৭ জনের দল বেছে নিলেন হাবাস, রক্ষণে জোর এটিকে মোহনবাগান কোচের

.