ISL 2020-21: ২৭ জনের দল বেছে নিলেন হাবাস, রক্ষণে জোর এটিকে মোহনবাগান কোচের

১৪ নভেম্বর এফ সি গোয়ার বিরুদ্ধে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবেন বলে ঠিক করেছেন এটিকে মোহনবাগানের কোচ হাবাস।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 3, 2020, 02:53 PM IST
ISL 2020-21: ২৭ জনের দল বেছে নিলেন হাবাস, রক্ষণে জোর এটিকে মোহনবাগান কোচের
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: আসন্ন আইএসএলে প্রথম একাদশে কাদের খেলাবেন এটিকে মোহনবাগানের কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস? দল গঠনের কাজ শুরু করে দিলেন স্প্যানিশ কোচ। এক ঝাঁক তারকার সঙ্গে বেশকিছু জুনিয়র ফুটবলারকে বেছে নিলেন হাবাস। তাঁর চূড়ান্ত ২৭ জনের নামও ঘোষণা করে দিলেন।

আইএসএলের নিয়মে প্রতি দল ৩৫ জনকে নথিভুক্ত করতে পারে। তবে আপাতত ২৭ জনকে বেছে নিলেন হাবাস। যাদের মধ্যে সাত জন বিদেশি। এরা হলেন রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়াম, এডু গার্সিয়া, জাভি হার্নান্দেজ, তিরি, কার্ল ম্যাকহিউ এবং ব্র্যাড ইনম্যান।

২০ জন ভারতীয়দের তালিকায় রয়েছেন অরিন্দম ভট্টাচার্য, ধীরাজ সিং, অভিলাষ পাল, প্রীতম কোটাল, প্রবীর দাস, সন্দেশ ঝিঙ্গান, শুভাশিস বসু, সুমিত রাঠি, সুসাইরাজ, প্রণয় হালদার , মনবীর সিং,মাইকেল রেগিন, শেখ সাহিল, গ্লেন মার্টিন্স, বরিস সিংদের মতো ফুটবলার। পাশাপাশি নতুন মুখ হিসেবে রয়েছেন আরিয়ান লাম্বা, আনোয়ার শেখ, নিংগোম্বাম সিং এবং ফারদিন আলি মোল্লা।

১৪ নভেম্বর এফ সি গোয়ার বিরুদ্ধে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবেন বলে ঠিক করেছেন এটিকে মোহনবাগানের কোচ হাবাস। তারপর তিনি সরাসরি দল নিয়ে নামতে চান প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ২০ নভেম্বর। তবে এবার তিনি সবচেয়ে বেশি নজর দিচ্ছেন রক্ষণের সংগঠনে। রক্ষণ সংগঠনের পর মাঝমাঠ এবং আক্রমণভাগের ফুটবলারদের ঘুরিয়ে-ফিরিয়ে দেখে নিতে চান। তারপরেই নতুন রণনীতি তৈরি করবেন তিনি। তাঁর বরাবরের দর্শন, নাম দেখে নয়, ফর্ম দেখে দলে সুযোগ দেন। এবারেও তার অন্যথা হবে না। হাবাস বলেন, "আমার কাছে দলের প্রতিটি ফুটবলারই সমান গুরুত্বপূর্ণ। এমনভাবে আমি দলকে তৈরি করার চেষ্টা করি যে, যে যখন নামবে সেই যেন সেরাটা দিতে পারে। লম্বা লিগ চোট-আঘাত সমস্যা থাকবে। ফলে সব পজিশনে পরিবর্তন রাখাটা ভীষন জরুরী।"

আরও পড়ুন - সিন্ধুর 'অবসর' পোস্টে বড় ধাক্কা খেলেন ক্রীড়ামন্ত্রী!  

.