আবেগ সামলে সচিনের পরামর্শ এগিয়ে যাওয়ার

২০১৫ বিশ্বকাপের প্রস্তুতি এখনই শুরু করা উচিত ভারতীয় দলের। এমনটাই মনে করেন সচিন তেন্ডুলকর। আর তাই তরুন ক্রিকেটারদের দলের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতেই অবসর নিলেন তিনি। বোর্ড সভাপতিকে ঠিক এই বার্তা দিয়েই একদিনের ক্রিকেট থেকে অবসর নেন মাস্টার ব্লাস্টার। দলের স্বার্থের কথা মাথায় রেখে একদিনের ক্রিকেট থেকে সচিন তেন্ডুলকরের এই অবসরকে শ্রদ্ধার চোখেই দেখছে বিসিসিআই।

Updated By: Dec 23, 2012, 10:14 PM IST

২০১৫ বিশ্বকাপের প্রস্তুতি এখনই শুরু করা উচিত ভারতীয় দলের। এমনটাই মনে করেন সচিন তেন্ডুলকর। আর তাই তরুন ক্রিকেটারদের দলের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতেই অবসর নিলেন তিনি। বোর্ড সভাপতিকে ঠিক এই বার্তা দিয়েই একদিনের ক্রিকেট থেকে অবসর নেন মাস্টার ব্লাস্টার। দলের স্বার্থের কথা মাথায় রেখে একদিনের ক্রিকেট থেকে সচিন তেন্ডুলকরের  এই অবসরকে শ্রদ্ধার চোখেই দেখছে বিসিসিআই। বোর্ড কর্তা রত্নাকর শেঠি জানিয়েছেন, সচিন তেন্ডুলকর কবে ক্রিকেট থেকে অবসর নেবেন তা সচিনের উপরই ছেড়ে দিয়েছিল তারা। বোর্ডের তরফ থেকে কোনওরকম চাপ সৃষ্টি করা হয়নি অবসর নেওয়ার জন্য।
বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন জানিয়েছেন সচিন একজন মহান ক্রিকেটার। তাঁর সিদ্ধান্তকে সবসময় বোর্ড  সম্মান জানিয়েছে। এবারও তাঁরা অবসরের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছেন। বোর্ড সচিব সঞ্জয় জগদালে জানিয়েছেন সচিনের এই সিদ্ধান্ত আকস্মিক নয়। তিনি দল নির্বাচনের আগেই বোর্ডকে বিষয়টি জানিয়েছিলেন।

.