বিপ্লবের দেশে বন্দুকের নলে বিশ্বকাপ!

পুলিসের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে আর্মিকেও নামিয়েছে রাশিয়া সরকার। সুষ্ঠুভাবে যাতে বিশ্বকাপের আয়োজন করা যায় সেই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত রাশিয়া।

Updated By: Jun 14, 2018, 08:54 PM IST
বিপ্লবের দেশে বন্দুকের নলে বিশ্বকাপ!

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের জন্য অভুতপূর্ব নিরাপত্তা ব্যবস্থা রাশিয়া জুড়ে। বিশ্বকাপ স্টেডিয়াম, মেট্রো স্টেশন এবং  ছোট-বড় সব জায়গায় নিরাপত্তারক্ষিদের ছড়াছড়ি। নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না রাশিয়া সরকার। তাই পুলিসের পাশাপাশি সেনাবাহিনীকেও নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন- রোনাল্ডো ছাড়াও পর্তুগালের এই তারকার উপর নজর থাকবে গোটা বিশ্বের

বিশ্বকাপ জ্বরে আক্রান্ত রাশিয়া। বিশ্বকাপ আয়োজক দেশ রাশিয়ায় এখন পর্যটক থিক-থিক করছেন। ফুটবল উন্মাদনাকে ঘিরে মনে হচ্ছে গোটা পৃথীবীর মানুষ এখন রাশিয়ায় হাজির। এমন উন্মাদনায় যাতে কোনও ভাটা না পড়ে তারই ফুলপ্রুফ ব্যবস্থা করেছে রাশিয়া সরকার। বিশ্বকাপের জন্য রাশিয়া জুড়ে নিরাপত্তার আঁটোসাটো ব্যবস্থাপনা। দেশের বিভিন্ন স্টেডিয়াম, মেট্রো স্টেশন, সিটি সেন্টার এবং অন্যান্য জায়গাগুলি এখন নিরাপত্তারক্ষীদের দখলে। রাশিয়া একটি ফুটবল পাগল দেশ। কোনও অপ্রীতিকর ঘটনা মানে বিশ্বকাপের মহাআয়োজনে চোনা পড়ে যাওয়া। তাই পুলিসের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে আর্মিকেও নামিয়েছে রাশিয়া সরকার। সুষ্ঠুভাবে যাতে বিশ্বকাপের আয়োজন করা যায় সেই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত রাশিয়া।

আরও পড়ুন- 'চুরি' গেল ব্রাজিলের প্রথম একাদশ

.