Rohit Sharma | IPL 2025: চব্বিশেই পাকছে পঁচিশের সলতে, রোহিতের নেতৃত্বে সিংহবাহিনী! ভবিষ্যদ্বাণী মহানক্ষত্র

Rohit Sharma to lead CSK in IPL 2025 predicts Ambati Rayudu: এমএস ধোনির ব্য়াটন উঠুক রোহিত শর্মার হাতেই। আর এমনটাই হবে বলেই মনে করছেন আম্বাতি রায়ডু।

Updated By: Mar 11, 2024, 02:28 PM IST
Rohit Sharma | IPL 2025: চব্বিশেই পাকছে পঁচিশের সলতে, রোহিতের নেতৃত্বে সিংহবাহিনী! ভবিষ্যদ্বাণী মহানক্ষত্র
রোহিতের নেতৃত্বেই খেলবে সিএসকে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গতবছর ডিসেম্বরেই নীল সাম্রাজ্যে রোহিত (শর্মা) যুগের অবসান ঘটেছে! মুম্বইয়ের (ইন্ডিয়ান্স) মসনদে বসেছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। রিকি পন্টিং থেকে রোহিতের হাতে উঠেছিল অধিনায়কত্বের ব্যাটন। রোহিতের নেতৃত্বে মুম্বই পাঁচবার আইপিএল সেরা হয়। এমএস ধোনির সঙ্গে (MS Dhoni) যুগ্মভাবে রোহিত ক্রোড়পতি লিগের সফলতম অধিনায়ক। নেতা হিসেবে রোহিতের সঙ্গে মুম্বইয়ের ১০ বছরের সম্পর্ক শেষ হয়েছে। এটা ধরে নেওয়া যেতেই পারে যে, ধোনির আসন্ন আইপিএলই ( IPL 2024) হতে চলেছে শেষ আইপিএল। ধোনির বয়স এখন ৪২ বছর। খুব স্বাভাবিক ভাবেই তিনি আর আইপিএল কেরিয়ার দীর্ঘায়িত করবেন না। এখন প্রশ্ন ধোনির জুতোয় তাহলে কে পা গলাবেন? আর এর উত্তর দিয়ে দিলেন ধোনির নেতৃত্বে খেলে আইপিএল জেতা আম্বাতি রায়ডু (Ambati Rayudu)। প্রাক্তন জাতীয় দলের ক্রিকেটার বেছে নিয়েছেন রোহিতকেই। 

আরও পড়ুন: Rishabh Pant | IPL 2024: 'আমাদের বিরাট ক্ষতি', ঋষভের বিকল্প ভাবছেন রিকি! ব্রেকিং নিউজ তুলল ঝড়

রায়ডু নিউজ টোয়েন্টিফোরকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'রোহিত অনায়াসে আগামী পাঁচ-ছয় বছর আইপিএল খেলতে পারে। ও যদি নেতৃত্ব দিতে চায়, তাহলে সারা বিশ্বের দুয়ার ওর জন্য় খোলা। ও ওর চাহিদা অনুযায়ী যে কোনও দলেন নেতা হতে পারে। আমি চাই নিকট ভবিষ্য়তে রোহিত সিএসকে-র হয়ে খেলুক। ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে বহু বছর খেলেছে। ও যদি চেন্নাইয়ের হয়ে খেলে আইপিএল জিততে পারে, তাহলে দারুণ হবে। সিএসকে-র অধিনায়কত্ব ওর উপর। সেই সিদ্ধান্ত নেবে রোহিতই। সেই যোগ্য়তা ও অর্জন করেছে।' দেখতে গেলে ধোনি এবং রোহিতের আইপিএলে সাফল্যের গ্রাফ প্রায় একই রকম। রোহিত এই মুহূর্তে দেশের তিন ফরম্য়াটের পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক। 

আইপিএল নিলামে হার্দিক মুম্বইতে আসতেই লেখা হয় আইপিএল ইতিহাস। এই প্রথম কোনও আইপিএল জয়ী অধিনায়ক দলবদল করলেন। ২০২২ সালে গুজরাতের আইপিএল অভিষেক হয়। আর শুরুতেই হার্দিকের টিম চ্যাম্পিয়ন হয়। ২০২৩ সালে হার্দিকের দল রানার্স হয়েছিল। রুদ্ধশ্বাস ফাইনালে গুজরাতকে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসের কাছে।  হার্দিক গুজরাতের হয়ে ৩০ ইনিংস খেলে ৮৩৩ রান করেছেন। তাঁর গড় ৪১.৬৫। স্ট্রাইক রেট ১৩৩.৪৯। ৮.১-এর ইকোনমি রেটে নিয়েছেন ১১ উইকেটও। 

অতীতে দুই অধিনায়ক দলবদল করেছেন। তাঁরা আর অশ্বিন ও অজিঙ্কা রাহানে। পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের মধ্য়ে এই বদলাবদলি হয়েছে। ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত হার্দিক খেলেছেন মুম্বইয়ের হয়ে। নীল জার্সিতে চারবার (২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০) জিতেছেন খেতাব। নীতার ফ্র্যাঞ্চাইজি হার্দিককে ছাড়তে বাধ্য় হয়েছিল, নাহলে তারা বেশ কিছু প্লেয়ারকে ধরে রাখতে পারত না। হার্দিককে সবার আগে পুল থেকে তুলে নেয় গুজরাত। সঙ্গে রশিদ খান ও শুভমন গিলকেও নেয় সবরমতী নদীর ধারের ফ্র্যাঞ্চাইজি। রোহিত শর্মা হয়তো আর কয়েক মরসুমই আইপিএল খেলবেন। এখনই যা বলে দেওয়া যায়।

আরও পড়ুন: TMC Brigade 2024: জোড়া বিশ্বকাপ জয়ীর সঙ্গেই মহাতারকা ফুটবলার! চব্বিশের যুদ্ধে আগুনে স্কোয়াড মমতার!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.