Dharamsala Test: রোহিত-শুভমনের দাপুটে সেঞ্চুরি, ধরমশালায় চালকের আসনেই ভারত

Rohit Sharma, Shubman Gill Put India In Driver's Seat Dharamsala Test: রোহিত-শুভমনের দাপুটে সেঞ্চুরি, ধরমশালায় চালকের আসনেই রাখল ভারতকে। রইল দ্বিতীয় দিনের রিপোর্ট।

Updated By: Mar 8, 2024, 06:03 PM IST
Dharamsala Test: রোহিত-শুভমনের দাপুটে সেঞ্চুরি, ধরমশালায় চালকের আসনেই ভারত
রোহিত-শুভমনের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধরমশলা টেস্টের প্রথম দিনেই দেখা যায় ইংল্য়ান্ডের চরম ব্য়াটিং বিপর্যয়। কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিনদের ঘূর্ণিতে পাহাড়ে নিখোঁজ হয়ে যায় বেন স্টোকসের বাহিনী। চা-বিরতির আধ ঘণ্টার মধ্য়েই, মাত্র ২১৮ রানে অলআউট হয়ে যায় বাজবল ক্রিকেটের আবিষ্কারকরা! দ্বিতীয় দিনের খেলা হয়ে গেল। স্কোরবোর্ড বলছে ভারত ৪৭৩/৮। লিড ২৫৫ রানের। হাতে এখনও রয়েছে দুই উইকেট। নিঃসন্দেহে বলা যায় ধরমশলায় চালকের আসনেই টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: Shubman Gill | Dharamsala Test: ছেলের সেঞ্চুরিতে আলোয় বাবা! কৃষকের ভাইরাল ছবি দেখুন একবার

গতকাল দিনের শেষে ভারতের স্কোর ছিল ১৩৫/১। রোহিত ৫২ রানে ব্য়াট করছিলেন। শুভমনের স্কোর ছিল ২৬ রান। পাহাড়ের দ্বিতীয় দিনের সকাল দেখে রোহিত শর্মা ও শুভমন গিলের 'ডাবল ধামাকা'। দু'জনেই সেঞ্চুরি করে আউট হন। ভারতকে দারুণ একটা মঞ্চ দিয়ে যান তাঁরা। রোহিত তাঁর কেরিয়ারের ১২ নম্বর টেস্ট সেঞ্চুরি স্মরণীয় করে রাখেন ১৬২ বলে ১০৩ রানের ইনিংস খেলে। ১৩টি চার ও ৩টি ছয় মারেন তিনি। অন্য়দিকে শুভমন পেয়ে গেলেন লাল বলের ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরি। ভারতীয় ক্রিকেটের 'প্রিন্স' ১৫০ বলে ১১০ করেন। তিনি হাঁকান ১২টি চার ও ৫টি ছয়। ২৪৪ বলে তাঁরা ক্রিজে ১৭১ রান যোগ করেন। রোহিত ফেরেন বেন স্টোকসের বলে বোল্ড হয়ে। জেমস অ্যান্ডারসন ছিটকে দেন শুভমনের উইকেট। 

এরপর দেবদত্ত পাড়িক্কল (৬৫) ও সরফরাজ খান (৫৬) মিডল অর্ডারটা বুঝে নেনে। ১৩২ বলে ৯৭ রান তাঁরা যোগ করেন স্কোরবোর্ডে। তবে ছয়ে নামা রবীন্দ্র জাদেজা ও সাতে নামা ধ্রুব জুরেল হতাশ করেন। দু'জনেই ফেরেন ১৫ রান করে। ১০০ নম্বর টেস্টে ব্য়াট করতে নেমে অশ্বিন ফেরেন কোনও রান না করেই। তবে কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা বেশ পরিণত ব্য়াটিং করছেন। কুলদীপ ২৭ রানে ও বুমরা ১৯ রানে অপরাজিত রয়েছেন। আড়াইশো রানের উপর ভারতের লিড নিঃসন্দেহে ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে চাপে রাখবে। আগামিকাল কুলদীপ-বুমরা জুটিতে যদি আরও ৫০টি রান আসে, তাহলে রোহিতের হাসি আরও চওড়া হবে। ইতিমধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে, পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিয়েছে ভারত। গত বৃহস্পতিবার থেকে ধরমশালায় শুরু হয়েছে পঞ্চম তথা সিরিজের শেষ টেস্ট। এই টেস্টে ভারত জিতেই সিরিজ শেষ করতে চাইবে। এই কথা বলা যায়।

আরও পড়ুন: Rohit Sharma | Dharamsala Test: যদি পাহাড়ে লেখো নাম! রোহিত রাজত্বে রেকর্ডের দর্পচূর্ণ, নজিরের পর নজির...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.