Rohit Sharma: ইংরেজদের বিরুদ্ধে গাঁথলেন রেকর্ডমালা, রোহিতই এখন বাইশ গজের সফলতম অধিনায়ক!

Rohit Sharma scripts history: বিশ্বকাপের ফাইনালে দেশকে তুলে ঐতিহাসিক নজির গড়লেন রোহিত শর্মা।  

Updated By: Jun 28, 2024, 03:07 PM IST
Rohit Sharma: ইংরেজদের বিরুদ্ধে গাঁথলেন রেকর্ডমালা, রোহিতই এখন বাইশ গজের সফলতম অধিনায়ক!
রোহিত শর্মা করে দেখালেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপে (ICC World Cup 2023) রোহিত শর্মাকে (Rohit Sharma) ঠিক যে অবতারে দেখেছে ক্রিকেটবিশ্ব, ঠিক সেই অবতারেই তিনি উত্তীর্ণ হয়েছেন চলতি কুড়ি ওভারের বিশ্বকাপে (T20 World Cup 2024)। একেবারে 'সেল্ফলেস' অর্থাৎ নিঃস্বার্থ হয়ে দেশের জন্য় সব উজাড় করে দিচ্ছেন তিনি। 

ওপেন করতে নেমে সেই চেনা রণংদেহী মেজাজে বেদম প্রহারের রাস্তায় হাঁটছেন তিনি। পেসারদের সঙ্গে একেবারে স্পিনারদের মতো আচরণ করছেন। মাঠে বল রাখতেই পছন্দ করছেন না, বলে বলে ওভার বাউন্ডারিতে পাঠাচ্ছেন। আবারও অপ্রতিরোধ্য় তকমা নিয়েই ভারতকে তুললেন ফাইনালে। আর এর সঙ্গেই তিনি একাধিক রেকর্ড করলেন। এই প্রতিবেদনে রইল রোহিতের গাঁথা রেকর্ডমালা।

আরও পড়ুন: বিশ্বমঞ্চে বিরাট ব্যর্থতা কোহলির, তবুও অটুট আস্থা অধিনায়কের, হৃদয় জিতলেন স্রেফ ৫ শব্দে

ইংল্য়ান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে পা রেখেই রোহিত হয়ে গেলেন বিরল কৃতিত্বের অধিকারী। আর্ন্তজাতিক টি-২০ ফরম্য়াটে এখন রোহিতই জয়ের বিচারে শ্রেষ্ঠ অধিনায়ক। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে টপকে গেলেন তিনি। বাবর আজমের নেতৃত্বে ওয়াঘার ওপারের দেশ ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে এখনও পর্যন্ত ৪৮ ম্য়াচ জিতেছে। রোহিতের নেতৃত্বে টিম ইন্ডিয়া জিতল ৪৯ ম্য়াচ। 

ভারত টি-টোয়েন্টিতে তাদের দ্বিতীয় দীর্ঘতম জয়ের ধারা বজায় রাখল, এই নিয়ে টানা ১১ ম্য়াচ জিতল ভারত (ডিসেম্বর ২০২৩ থেকে জুন ২০২৪ পর্যন্ত)। অতীতের সেরা পরিসংখ্য়ান ছিল নভেম্বরে ২০২১ থেকে ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত ভারত টানা ডজন ম্য়াচ জিতল।

রোহিত  প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পঞ্চাশের বেশি স্কোর করলেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমএস ধোনির ৩৬ রান ছিল আগে সর্বাধিক।

রোহিত পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্রিকেটের সব ফরম্য়াট মিলিয়ে ৫০০০ রান করলেন। এমএস ধোনি ও সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের ক্লাবে নাম লেখালেন তিনি। রোহিত প্রথম ভারতীয় ব্য়াটার হিসেবে ৫০ ছক্কা হাঁকালেন পুরুষদের টি-২০ বিশ্বকাপে। এরপর বিরাট কোহলি ও যুবরাজ রয়েছেন। তাঁদের ঝুলিতে আছে ৩৩টি করে ছয়।

আরও পড়ুন: মাঠে উড়ে এসে ফ্যানের আক্রমণ রোনাল্ডোকে! তারপর... ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দেবে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.