Rohit Sharma On Virat Kohli: বিশ্বমঞ্চে বিরাট ব্যর্থতা কোহলির, তবুও অটুট আস্থা অধিনায়কের, হৃদয় জিতলেন স্রেফ ৫ শব্দে

Rohit Sharma On Virat Kohli: বিরাট বিবৃতিতে রোহিত বুঝিয়ে দিলেন যে, কেন তিনি ভারত অধিনায়ক!  

Updated By: Jun 28, 2024, 01:44 PM IST
Rohit Sharma On Virat Kohli: বিশ্বমঞ্চে বিরাট ব্যর্থতা কোহলির, তবুও অটুট আস্থা অধিনায়কের, হৃদয় জিতলেন স্রেফ ৫ শব্দে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথায় অরেঞ্জ ক্য়াপ পরেই, টি-২০ বিশ্বকাপ (T20 WC 24) খেলতে এসেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। চব্বিশের আইপিএলে (IPL 2024) তিনি ১৫ ইনিংসে ৭৪১ রান করেছিলেন। ছিল একটি শতরানও। তবে এই কোহলি চলতি টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024
) চূড়ান্ত ফ্লপ। একেবারে বিবর্ণ দেখাচ্ছে সর্বকালের অন্য়তম সেরা ব্য়াটারকে। এখনও পর্যন্ত সাত ইনিংসের কোহলির রান ৭৫ (১, ৪, ০, ২৪, ৩৭, ০, ৯)। সব মিলিয়ে। এরপরেও ভারত অধিনায়কের অটুট আস্থা বিরাটেই। ইংল্য়ান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার পর রোহিত শর্মা (Rohit Sharma) বিরাট কথা বলে দিলেন।

রোহিত বলছেন, 'দেখুন আমরা সবাই জানি কোহলির কী ক্লাব। যখন কেউ টানা ১৫ বছর ধরে খেলে তখন তাঁর ফর্ম কোনও সমস্য়াই হতে পারে না। ওর খিদেটাই সব কথা। হয়তো ফাইনালের জন্য় সেরাটা তুলে রেখেছে।'

আরও পড়ুন: কোথায় যায় ১২ হাজার টিকিট? অডিটর জেনারেলের প্রশ্নমালায় বিপাকে সিএবি! ইডেনে এলেন সৌরভও

কোহলি বিশ্বকাপে পা দিয়েই পেয়েছিলেন আইসিসি-র বর্ষসেরা ওডিআই ক্রিকেটারের ট্রফি। ২০২৩ সালে কোহলি ২৭ ওডিআই ম্য়াচে ১৩৭৭ রান করেছেন। গড় ৭২.৪৭, স্ট্রাইক রেট ৯৯.১৩। ছিল হাফ ডজন সেঞ্চুরি (সর্বাধিক অপরাজিত ১৬৬) ও আটটি ফিফটি। তার জন্য় তিনি পেয়েছেন ট্রফি। বলাই বাহুল্য় তেইশের বর্ষসেরা ওডিআই টিমেও ছিলেন তিনি। পেয়েছেন স্মারক হিসেবে টুপিও। 

গতবছর ঘরের মাঠে বিশ্বকাপে কোহলি ছিলেন আগুনে ফর্মে। ১১ ম্য়াচে করেছিলেন ৭৬৫ রান। আজ পর্যন্ত বিশ্বকাপের এক আসরে এত রান কেউ করেননি কখনও। রাজস্থান রয়্য়ালসের কাছে এলিমিনেটরে হেরেই রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুকে বেরিয়ে যেতে হয়েছিল সপ্তদশ আইপিএল থেকে। কোহিল ফর্মে ফেরা শুধু সময়ের অপেক্ষা। এটাই মনে করছেন সকলে। কোহলি অতীতেও খারাপ ফর্ম থেকে ফিরে আগুন জ্বালিয়েছেন বাইশ গজে। সেই প্রমাণও আছেন। তবে তিনি ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জ্বলে উঠুক, সেটাই চাইছেন সকলে।

আরও পড়ুন:৩৪ হাজারের উপর রান, দেশের জার্সিতে ব্রাত্য তারকা! জুলাইয়ে ছাড়ছেন দেশ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.