Rohit Sharma On Rahul Dravid: গম্ভীর কোচ হলেন, রোহিত ডুবে দ্রাবিড়েই, অধিনায়ক কাঁদালেন আবেগি পোস্টে...

Rohit Sharma Pens Emotional Note For Rahul Dravid: কয়েক ঘণ্টা আগেই ভারতীয় দলের নতুন হেড কোচ হয়েছেন গৌতম গম্ভীর। কিন্তু টিম ইন্ডিয়ার দুই ফরম্য়াটের অধিনায়ক রোহিত শর্মা ডুবে রাহুল দ্রাবিড়েই। 

Updated By: Jul 9, 2024, 10:09 PM IST
Rohit Sharma On Rahul Dravid: গম্ভীর কোচ হলেন, রোহিত ডুবে দ্রাবিড়েই, অধিনায়ক কাঁদালেন আবেগি পোস্টে...
রোহিত শর্মা মোহিত রাহুল দ্রাবিড়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) শেষের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়, Rahul Dravid) অবসান হয়েছে। এবার শুরু হবে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নতুন যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছে। বিসিসিআই (BCCI) মঙ্গলবার নতুন হেড কোচ হিসেবে গম্ভীরের নামই ঘোষণা করে দিয়েছে। আর এমন দিনেই, জাতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) আবেগি পোস্টে কাঁদালেন। বিদায়ী কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) দিলেন শব্দের ফেয়ারওয়েল। রোহিত ইনস্টাগ্রামে দ্রাবিড়ের সঙ্গে একাধিক ছবি পোস্ট করে লম্বা বক্তব্য় রাখলেন।

আরও পড়ুন: দৌড়চ্ছিল কোহলির রেস্তোরাঁ, অনৈতিক কাজকর্মেই পুড়ল মুখ! দেশে ফিরেই 'কিং' শুনলেন...

রোহিত লেখেন, 'প্রিয় রাহুল ভাই, আমার প্রকৃত অনুভূতি প্রকাশের জন্য় সঠিক শব্দ খোঁজার চেষ্টা করছিলাম। আমি নিশ্চিত নই যে পারব কিনা! তাই একটা চেষ্টা করছি। সেই ছোটবেলা থেকেই সেই কোটি কোটি মানুষের মতো আপনাকে দেখেছি। কিন্তু আমি ভাগ্যবান যে তোমার সঙ্গে এত কাছ থেকে কাজ করতে পারলাম। ক্রিকেটের মহারথী তুমি। তবুও তোমার যাবতীয় প্রশংসা এবং কৃতিত্ব দরজার বাইরে রেখে এসেই আমাদের কোচ হয়েছিলে। এতটাই স্বাচ্ছন্দ্য় পেয়েছি যে, যা কিছু বলতে পেরেছি। এটাই তোমার দেওয়া উপহার। এতগুলো বছরের পরেও তোমার নম্রতা ও খেলার প্রতি ভালোবাসা একই রকম। তোমার থেকে প্রচুর কিছু শিখেছি। প্রতিটি স্মৃতিই উপভোগ করব। আমার স্ত্রী বলেছে তুমি আমার ওয়ার্ক-ওয়াইফ। আমি ভাগ্য়বান যে এই নামে তোমাকে ডাকতে পারি। তোমার অস্ত্রাগারে শুধু বিশ্বকাপেরই অভাব ছিল। আমি খুশি যে, একসঙ্গে আমরা সেটা অর্জন করেছি।  রাহুল ভাই আমার সৌভাগ্য় যে, তোমাকে আমার বিশ্বস্ত, প্রশিক্ষক ও বন্ধু বলে ডাকতে পারি।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

পাক্কা ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া। ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ১১ বছর পর এসেছে ভারতের কোনও আইসিসি ট্রফি! বিগত পাঁচটি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার রোহিত অ্যান্ড কোং বার্বাডোজে ইতিহাস লিখে তেরঙা পুঁতে দিয়ে এসেছে। বিশ্বকাপের নিরিখে প্রায় ১৩ বছর পর আবার বিশ্বকাপ। আর এই কাপ এসেছে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুলের কোচিংয়েই। 

শোনা যাচ্ছে এবার নাকি দ্রাবিড়কেই দেখা যাবে কেকেআরের মেন্টর হিসেবে। এমনটাই জোর খরব বাজারে। যদিও দ্রাবিড়কে কোচ হিসেবে পাওয়ার জন্য় ঝাঁপিয়েছে একাধিক ফ্র্য়াঞ্চাইজি। তবে জানা যাচ্ছে শাহরুখ খানি এক-দু'বছর নয়, দ্রাবিড়কে ১০ বছরের জন্য় কোচ করতে চাইছেন। জানা যাচ্ছে দ্রাবিড়কে নেওয়ার জন্য় নাকি ১২ কোটি টাকারই প্রস্তাব দেওয়া হবে কেকেআরের তরফে। কোচ হিসেবে দ্রাবিড় শুধু ভারতের সিনিয়র টিমকেই নয়, অনূর্ধ্ব-১৯ ও ইন্ডিয়া 'এ' দলের কোচিংও করিয়েছেন। ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা বলেন দ্রাবিড়। এরপর ২০১৪ এবং ২০১৫ সালে রাজস্থান রয়্যালসের মেন্টরও ছিলেন। ফের একবার দ্রাবিড় ফিরছেন আইপিএলে! এমনটাই এখন জোর জল্পনা!

আরও পড়ুন: তাঁর কি আর বাজারে চাকরির অভাব! ১২ কোটিতে কিংবদন্তির পরের স্টেশন 'সিটি অফ জয়'?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.