WATCH | Rohit Sharma: রাঁচিতে রোহিতের টেস্ট মাইলস্টোন, কাকে বললেন 'হিরো হতে যাস না'?

Rohit Sharma completes 4000 runs in Test cricket: লাল বলের ক্রিকেটে ৪০০০ রান করে ফেললেন রোহিত শর্মা। তাঁকে নিয়ে মোট ১৭ জন ভারতীয় টেস্টে চারহাজারি হয়েছেন।

Updated By: Feb 25, 2024, 06:50 PM IST
 WATCH | Rohit Sharma: রাঁচিতে রোহিতের টেস্ট মাইলস্টোন, কাকে বললেন 'হিরো হতে যাস না'?
রোহিতের রেকর্ড!

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোংয়ের দরকার আর মাত্র ১৫২ রান। হাতে রয়েছে ১০ উইকেট ও পুরো দু'টি দিন। ব্রিটিশ বধের রাস্তায় হাঁটছে ভারত... রাঁচিতেই সিরিজ জয়ের গন্ধ পাচ্ছে টিম ইন্ডিয়া। ইংল্য়ান্ড ভারতকে জয়ের জন্য় ১৯২ রানের টার্গেট দিয়েছে। তৃতীয় দিনের শেষে দুই ওপেনার-যশস্বী জয়সওয়াল (১৬) ও রোহিত (২৪) ক্রিজে অপরাজিত থেকে, স্কোরবোর্ডে তুলে ফেলেছেন ৪০ রান। রোহিত এদিন ২১ রান করতেই ধোনির শহরে  লাল বলের ক্রিকেটে রেকর্ড করে ফেললেন। রোহিত হয়ে গেলেন টেস্টের চারহাজারি ক্রিকেটার। কেরিয়ারের ৫৮ তম টেস্ট ম্যাচ খেলছেন ভারতের তিন ফরম্য়াটের অধিনায়ক। আর এই ম্য়াচেই লাল বলের ক্রিকেটে তাঁর ৪০০০ রান পূর্ণ হয়ে গেল। ইংরেজদের বিরুদ্ধে রোহিতের ১০০০ টেস্ট রানও হয়ে গেল।

আরও পড়ুন: IND vs ENG: ব্রিটিশ বধের রাস্তায় হাঁটছে ভারত...রাঁচিতে সিরিজ জয়ের গন্ধ পাচ্ছেন রোহিতরা

রোহিত ১৭ নম্বর ভারতীয় হিসেবে টেস্টে চার হাজার রান করলেন। ভারতীয়দের মধ্য়ে তিনি দশম দ্রুততম হিসেবে এই নজির গড়েছেন। মিডল অর্ডারের ব্য়াটার হিসেবে রোহিত কেরিয়ার শুরু করেছিলেন। ২০১৩ সালের নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেন প্রথম টেস্ট। কিন্তু ২০১৯ থেকে তাঁর ব্যাটিং অর্ডারে পদোন্নতি হয়। তাঁকে পাওয়া যায় দলের ওপেনারের ভূমিকায়। টেস্টে রোহিতের গড় ৪৫-এর উপর। তাঁর স্ট্রাইক রেট ৫৫-র বেশি। রোহিত হাঁকিয়েছেন ১১টি সেঞ্চুরি। ১৬টি অর্ধ-শতরান রয়েছে তাঁর। রোহিত ১০০ ইনিংস খেলে ফেলেছেন ক্রিকেটের শুদ্ধতম সংস্করণে। ঘরের মাঠে রোহিত ভারতের টপ অর্ডারের নিউক্লিয়াস। 

অন্যদিকে এদিন রোহিতের বক্তব্য় আবার ভাইরাল হয়েছে। স্টাম্প মাইকে রোহিত যা বললেন, তা শুনে ধারাভাষ্যকাররাও হেসে ফেলেন। এবার ঘটনায় আসা যাক। তৃতীয় দিনের ফাইনাল সেশনে আলো কমে আসছিল। সরফরাজ খান সিলি পয়েন্টে ফিল্ডিং করার জন্য় পজিশন নিচ্ছিলেন...। এমন সময় রোহিত দেখেন যে, সরফরাজ কোনও হেলমেট পরেননি। আর সিলি পয়েন্ট একদম ব্য়াটারের ঠিক কোনাকুনি মুখের জায়গায়। যেখানে প্রতিক্রিয়া জানানোর জন্য় একদমই কম সময় পাওয়া যায়। সরফরাজকে হেলমেটে না দেখায় রোহিত বলেন, 'এ ভাই হিরো নেহি বননে কা'! বাংলায় যার তর্জমা করলে দাঁড়ায়, 'এই ভাই হিরো হতে যাস না।' বছর ছাব্বিশের ক্রিকেটার থতমত খেয়ে যান। সঙ্গে সঙ্গে আনিয়ে নেন হেলমেট।
 
আরও পড়ুন: BPL 2024: 'বিপিএলে সার্কাস চলে, আমি টিভি বন্ধ করে দিই', বক্তা খোদ বাংলাদেশেরই হেড কোচ!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.