Rohit Sharma | IND vs AFG: ঐতিহাসিক সেঞ্চুরির পর রোহিতের মুখে দায়িত্ববোধ ও ভালোবাসার কথা

Rohit Sharma After fastest World Cup hundred by Indian: রোহিত শর্মা দেশকে জিতিয়েও নিস্পৃহ। সাফ বলে দিলেন যে, তিনি যা করলেন তা শুধুমাত্র দায়িত্ববোধ ও ভালোবাসা থেকেই আসে।

Updated By: Oct 11, 2023, 09:54 PM IST
Rohit Sharma | IND vs AFG: ঐতিহাসিক সেঞ্চুরির পর রোহিতের মুখে দায়িত্ববোধ ও ভালোবাসার কথা
রোহিত আউট হওয়ার পর বিরাটের সাধুবাদ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার পর আফগানিস্তান (IND vs AFG | World Cup 2023)। বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক জয় ভারতের। বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে একাই সব আলো কেড়ে নিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর বিধ্বংসী সেঞ্চুরির ইনিংসে ভারত উড়িয়ে দিল আফগানদের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারানোর পর, দ্বিতীয় ম্য়াচ ভারত জিতল আট উইকেটে। ম্যাচের পর রোহিতের মুখে শুধুই দায়িত্বের কথা। 

আরও পড়ুন: IND vs AFG | World Cup 2023: রাজধানীতে ১০০ ভোল্টের রো'হিট' আলো, একেবারে ঝলসে গেল আফগানিস্তান

এদিন খেলা শেষেরে পর রোহিত সম্প্রচারকারী চ্যানেলে বলেন, 'ভালো ব্যাট করার মতোই পিচ ছিল, আমার স্বাভাবিক খেলাটাই খেলার চেষ্টা করেছি। আমি জানতাম একবার চোখ সয়ে গেলে, এই উইকেটে ব্যাট করা খুবই সহজ হয়ে যাবে। বেশ কিছু সময় ধরেই এরকম ইনিংস খেলার জন্য কাজ করছি। বিশ্বকাপে সেঞ্চুরি করা সবসময় স্পেশ্যাল। সেটা করতে পেরে খুবই খুশি হয়েছি। আমি রেকর্ড নিয়ে খুব একটা বেশি ভাবতে চাই না। দীর্ঘ পথ চলতে হবে। সামনে যা আছে, সেখান থেকে দৃষ্টি সরালে চলবে না। এরকম দিন গুলোয় ভালো ব্যাট করতে চাই। কিছু পূর্ব পরিকল্পিত থাকে। যেখানে নেমেই বড় শট নেওয়া যায় না। কিছু ক্ষেত্রে প্রবৃত্তি কাজ করে। দেখুন দলের হয়ে যতটা সম্ভব ভালো শুরু করার দায়িত্ব আমার উপর থাকে। এই কাজটা বহুদিন ধরেই করে আসছি। আমিও ভালোওবাসি। সবসময় এমন হয় না। তবে মানসিকতা ইতিবাচকই রাখতে হয়।'

রোহিত বিধ্বংসী মেজাজে বেদম প্রহারের রাস্তাই বেছে নিয়েছেন। এদিন ৮৪ বলে ১৩১ রান করে রোহিত আউট হয়ে যান। ১৬টি চার ও পাঁচটি ছক্কা হাঁকান রোহিত। রশিদ খানের বলে ক্লিন বোল্ড হয়ে যান রোহিত। রোহিত আবারও একবার বুঝিয়ে দিলেন যে, তিনি যেদিন খেলেন সেদিন বিপক্ষের বোলারদের ভূমিকা নীরব দর্শকের মতোই থাকে। কারোরই কিছু করার থাকে না। কারণ রোহিতের গিয়ার বদলানোর সঙ্গে পাল্লা দিতে পারে না প্রতিপক্ষ। এদিনও ঠিক তেমনই ঘটল। তিনি যখন ফেরেন তখন ভারতের ইনিংসের ২৬ নম্বর ওভার চলছিল। স্কোরবোর্ডে উঠে গিয়েছিল ২০৫ রান। জয়ের বাকি রান তোলার ব্যাপারটা বিরাট কোহলি (৫৬ বলে অপরাজিত ৫৫) ও শ্রেয়স আইয়ার (২৩ বলে অপরাজিত ২৫) মিলে বুঝে নিলেন।

আরও পড়ুন: Mohammed Siraj | IND vs AFG: লজ্জার রেকর্ডে চলে গেলেন চারে! দিল্লিতে চরম দুর্দিন বিশ্বের এক নম্বরের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.