উইম্বলডনেই অবসরের ইঙ্গিত দিলেন রজার ফেডেরার!

তবে এই সব জায়গাগুলোর মধ্যে উইম্বলডনই হয়তো সবচেয়ে আলাদা...

Updated By: Jan 13, 2019, 04:42 PM IST
উইম্বলডনেই অবসরের ইঙ্গিত দিলেন রজার ফেডেরার!

নিজস্ব প্রতিবেদন :  তিনি টেনিসের কিংবদন্তি। বয়সটা তাঁর কাছে একটা সংখ্যা মাত্র। বরাবর অবসর প্রসঙ্গে এমনই ব্যাখ্যা দিয়ে এসেছেন সুইস টেনিস তারকা রজার ফেডেরার। কিন্তু অ্যান্ডি মারের অবসর ঘোষণার সঙ্গে সঙ্গে আরও একবার ফেডেরার অবসর জল্পনা উঁকি দিচ্ছে টেনিসমহলে। আর সেই জল্পনাকে উস্কে দিয়ে ফেডেক্সের ঘোষণা, কোনও এক উইম্বলডনই হতে পারে বিদায়ের মঞ্চ। তবে কি এটাই শেষবার অস্ট্রেলিয়ান ওপেনে নামতে চলেছেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক রজার ফেডেরার।

আরও পড়ুন - রায়াডুর বোলিং অ্যাকশন সন্দেহজনক, জানাল আইসিসি

রজার ফেডেরার এমন কী বললেন যা থেকে তাঁর অবসরের ইঙ্গিত মিলল। ১৪ জানুয়ারি থেকে মেলবোর্নে শুরু বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। পুরুষদের সিঙ্গলসে হ্যাটট্রিকের হাতছানি রজার ফেডেরার সামনে। অস্ট্রেলিয়ান ওপেনে ঝড় তোলার আগে ফেডেক্স জানান, " অনেকগুলো জায়গা রয়েছে যেগুলো আমার কাছে স্পেশাল। আমি সত্যিই খুব ভাগ্যবান। তবে এই সব জায়গাগুলোর মধ্যে উইম্বলডনই হয়তো সবচেয়ে আলাদা... "। তিনি আরও বলেন, " আমি আমার কেরিয়ারের বিদায়টা ফেয়ারি টেল চাই না।  আমি এই নিয়ে অনেক ভেবেছি। কোন প্রতিযোগিতা অবসরের জন্য ঠিক হবে?"

আরও পড়ুন - দেখুন ভিডিও: সিডনিতে হেরেও 'ফ্লস ডান্স' রোহিত শর্মার, সেখানেও হেরে গেলেন 'হিটম্যান'!

১৯৯৮ সালে পেশাদারী সার্কিটে পা রাখেন রজার। কেরিয়ারের ২১ তম বছরে এসেও জয়ের খিদেটা এতটুকুও কমেনি ফেডেক্সের। ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক ২০২০ সালের টোকিও অলিম্পিকের আগে তো র‌্যাকেট তুলে রাখছেন না। বিশ্বব্যাপী যে ভালোবাসা তিনি পেয়ে এসেছেন সেটা বেশ উপভোগ করেন সুইস টেনিস তারকা। আর অবসরের বিষয়টা যে বেশ আবেগপ্রবণ সেটাও স্বীকার করে নিচ্ছেন রজার ফেডেরার।

.