কোন সেট না খুইয়েই দশ যশে সেমিতে ফেডেরার

অপ্রতিরোধ্য রজার ফেডেরার। এখনও পর্যন্ত টুর্নামেন্টে একটা সেটও না খুইয়ে সেমিফাইনালে উঠলেন ফেডেরার। ফেডেরার জিতলেন ৬-৩, ৬-৩,৬-১।  কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের রিচার্দ গাস্কেকে একেবারে উড়িয়ে দিয়ে দশমবার ইউএস ওপেনের শেষ চারে উঠলেন রজার ফেডরার। সেমিফাইনালে ফেডেরারের সামনে এবার স্বদেশীয় স্টানলাস ওয়ারিঙ্কা।

Updated By: Sep 10, 2015, 11:28 AM IST
কোন সেট না খুইয়েই দশ যশে সেমিতে ফেডেরার

ওয়েব ডেস্ক: অপ্রতিরোধ্য রজার ফেডেরার। এখনও পর্যন্ত টুর্নামেন্টে একটা সেটও না খুইয়ে সেমিফাইনালে উঠলেন ফেডেরার। ফেডেরার জিতলেন ৬-৩, ৬-৩,৬-১।  কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের রিচার্দ গাস্কেকে একেবারে উড়িয়ে দিয়ে দশমবার ইউএস ওপেনের শেষ চারে উঠলেন রজার ফেডরার। সেমিফাইনালে ফেডেরারের সামনে এবার স্বদেশীয় স্টানলাস ওয়ারিঙ্কা।

এদিকে, মেয়েদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। বেলারুশের এই তারকা খেলোয়াড়কে ৬-৩, ৪-৬,৬-৪ হারিয়ে সেমিফাইনালে উঠলেন সিমোনা হালেপ। পেত্রা কিতোভাকে ৬-৪,৪-৬,৬-২ হারিয়ে ফ্লাভিয়া পানেত্তা সেমিতে উঠলেন। 

 

উইম্বলডনের পর ইউএস ওপেনেও দুটি বিভাগের ফাইনালে খেলতে দেখা যাবে দুই ভারতীয়কে। মানে দুজন ভারতীয়র হাতে উঠতে পারে বছরের শেষ গ্র্যান্ডস্লাম। ঘটনাচক্রে দুজনের পার্টনার মার্টিনা হিঙ্গিস। মহিলাদের ডাবলসের ফাইনালে উঠলেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস। আর মিক্সড ডাবলসের খেতাবি লড়াইয়ে উঠলেন লিয়েন্ডার পেজ-মার্টনা হিঙ্গিস। অবশ্য মিক্সড ডাবলসের ফাইনালে একজন ভারতীয়কে দেখা যেতো সেটাই নিশ্চিতই ছিল। কারণ সেমিফাইনালে মুখোমুখি ছিলেন লিয়েন্ডার পেজ ও রোহন বোপান্না। শেষ অবধি সেমিতে শেষ হাসি হাসলেন লিয়েন্ডাররা। শেষ চারের ম্যাচে লিয়েন্ডার-হিঙ্গিস জুটি ৬-২,৭-৫ হারালেন রোহন বোপান্না-ইয়াং ঝান চেংকে। ফাইনালে লিয়েন্ডারদের সামনে এবার স্যাম ক্যুরি-বেথানি মাটেক জুটি। প্রসঙ্গত,  এবারের উইম্বলডনে মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মিক্সড ডাবলস ও মহিলাদের ডাবলসে খেতাব জিতেছিলেন লিয়েন্ডার, সানিয়া।

উইম্বলডনের পর আরও একটি গ্র্যান্ড স্লামের মুখোমুখি সানিয়া মির্জা। আজ  মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে ইউএস ওপেনের মহিলা ডাবলস্ বিভাগে ফাইনালে ওঠেন হায়দরাবাদের টেনিস সুন্দরী। সেমিফাইনালে ফাবিয়া পেনেত্তা এবং সারা এরানির জুটিকে 6-4, 6-1 স্ট্রেট সেটে হারিয়ে দেন হিঙ্গিস-মির্জা জুটি। ফাইনালে  মুখোমুখি হবেন  ইন্দো-সুইস জুটি।

তবে পুরুষদের ডাবলসে বিদায় নিলেন রোহন বোপান্না।

.