Rishabh Pant Health Update: এয়ার অ্যাম্বুলেন্সে মুম্বই আসছেন আহত ঋষভ পন্থ, জানিয়ে দিল বিসিসিআই

সোমবার পন্থকে আইসিইউ থেকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়েছিল। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি। তবে শরীরের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা তাঁর। বেড রেস্টেই থাকতে হচ্ছে তাঁকে। হাঁটার মতো পরিস্থিতি নেই। এমন অবস্থায় তাঁর গোড়ালি ও হাঁটুর এমআরআই করাও সম্ভব হয়নি। 

Updated By: Jan 4, 2023, 04:51 PM IST
Rishabh Pant Health Update: এয়ার অ্যাম্বুলেন্সে মুম্বই আসছেন আহত ঋষভ পন্থ, জানিয়ে দিল বিসিসিআই
সোমবার পন্থকে আইসিইউ থেকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়েছিল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাড়ি দুর্ঘটনায় (Rishabh Pant Car Accident) আহত ঋষভ পন্থের (Rishabh Pant) চিকিৎসার জন্য মুম্বইকে বেছে নিল বিসিসিআই (BCCI)। তাঁকে এয়ার অ্যাম্বুলেন্স করে মুম্বই নিয়ে আসা হয়েছে। সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, দরকার হলে টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপারের অস্ত্রোপচারের জন্য তাঁকে বিদেশেও নিয়ে যাওয়া হতে পারে। বুধবার দুপুরের দিকে একটি প্রেস বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে বিসিসিআই। গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। 

বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, 'পন্থের আরও ভালো চিকিৎসার জন্য তাঁকে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে তাঁর চিকিৎসার দায়িত্বে থাকবেন ডক্টর দানিশ পাড়িওয়ালা। তাঁকে এয়ার অ্যাম্বুলেন্স করে মুম্বই নিয়ে হয়েছে। চিকিৎসায় সাড়াও দিলেও, শরীরের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা তাঁর। বেড রেস্টেই থাকতে হচ্ছে তাঁকে। হাঁটার মতো পরিস্থিতি নেই। এমন অবস্থায় তাঁর গোড়ালি ও হাঁটুর এমআরআই করাও সম্ভব হয়নি। তাই এই দুই স্থানের অস্ত্রোপচার নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্তও নিতে পারছিলেন না চিকিৎসকরা। ফলে এবার পন্থের পুরো চিকিৎসার দায়িত্ব নেওয়া হল। সেখানেই তাঁর অস্ত্রোপচার করা হবে।' 

আরও পড়ুন: Rishabh Pant Health Update: দিল্লি নয় এয়ার অ্যাম্বুলেন্সে মুম্বই আসতে পারেন পন্থ! অস্ত্রোপচারের জন্য যেতে পারেন বিদেশে

আরও পড়ুন: Rishabh Pant Accident: পন্থের দুর্ঘটনা নিয়ে নতুন নাটক! উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দাবি উড়িয়ে দিল হাইওয়ে অথরিটি

সোমবার পন্থকে আইসিইউ থেকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়েছিল। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি। তবে শরীরের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা তাঁর। বেড রেস্টেই থাকতে হচ্ছে তাঁকে। হাঁটার মতো পরিস্থিতি নেই। এমন অবস্থায় তাঁর গোড়ালি ও হাঁটুর এমআরআই করাও সম্ভব হয়নি। তাই এই দুই স্থানের অস্ত্রোপচার নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্তও নিতে পারছিলেন না চিকিৎসকরা। হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে এই বিষয় নিয়ে লাগাতার আলোচনা চলে বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের। পন্থের সমস্ত রিপোর্ট খতিয়ে দেখেছে ভারতীয় বোর্ডের মেডিক্যাল টিম। তাই তাঁকে মুম্বই উড়িয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হল। সেখানেই হবে তাঁর লিগামেন্টের অস্ত্রোপচার। তবে আরও উন্নত চিকিৎসার জন্য যদি প্রয়োজন হয়, তাহলে তাঁকে আমেরিকা কিংবা ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হতে পারে।

গত ৩০ ডিসেম্বর নিজেই গাড়ি চালিয়ে দিল্লি থেকে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময় রুরকির হমদপুর ঝলের কাছে গাড়ি দুর্ঘটনা ঘটে। চিকিৎসকরা জানিয়েছিলেন যে, মাথায়, পিঠে এবং পায়ে চোট লেগেছে পন্থের। কাছেই একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানকার চিকিৎসক সুশীল নগর জানিয়েছিলেন যে, পন্থের অবস্থা স্থিতিশীল। পরে তাঁকে দেহরাদূনের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানেই এতদিন চিকিৎসা চলছিল তাঁর। তবে এবার থেকে পন্থের পুরো চিকিৎসার দায়িত্ব নিল বিসিসিআই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.