Rilee Rossouw | Quinton de Kock | SA vs BAN: তাণ্ডবলীলার পর আবেগি রাইলি, সিডনি দেখল বিশ্বরেকর্ড

বাংলাদেশকে ক্লাব পর্যায়ের দলে নামিয়ে আনল দক্ষিণ আফ্রিকা। সিডনি দেখল রাইলি রোসোর ব্যাটের তাণ্ডব। সঙ্গে চলল ডি ককের মারকাটারি ইনিংস। হয়ে গেল বিশ্বরেকর্ড।

Updated By: Oct 27, 2022, 02:07 PM IST
 Rilee Rossouw | Quinton de Kock | SA vs BAN: তাণ্ডবলীলার পর আবেগি রাইলি, সিডনি দেখল বিশ্বরেকর্ড
সেঞ্চুরির পর রোসোর আবেগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিডনি (Sydney Cricket Ground) দেখল রাইলি রোসোর ( Rilee Rossouw) তাণ্ডবলীলা। বৃহস্পতিবার ব্যাট শাসনে বাংলাদেশকে (Bangladesh) ক্লাব পর্যায়ের দলে নামিয়ে আনলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) ৩৩ বছরের ব্যাটার। এদিন টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা খেলল বাংলাদেশের বিরুদ্ধে (South Africa vs Bangladesh)। রোসো ও কুইন্টন ডি ককের (Quinton de Kock) জুটিতে লুটি পার্টনারশিপে ভর করে প্রোটিয়া বাহিনী ৫ উইকেটে ২০৫ রান তুলেছিল। জবাবে শাকিব আল হাসানের (Shakib Al Hasan) দল মাত্র ১০১ রানে গুটিয়ে গেল। বাংলাদেশ হারল ১০৪ রানে। আর এই ম্যাচে রোসো-ডি কক একের পর এক রেকর্ড ভাঙলেন। ডি ককের ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৬৩ রান।

আরও পড়ুন: SA vs BAN, ICC T20 World Cup 2022: ব্যাটে-বলে টাইগারদের দুরমুশ করে ১০৪ রানে হারাল দক্ষিণ আফ্রিকা

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

প্রায় ছয় বছর জাতীয় দলে সুযোগ না পাওয়া রোসো এদিন সেঞ্চুরির পর নিজকে আর ধরে রাখতে পারেননি। আবেগে ভেসে যান তিনি। রোসোর অভিব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। শুধুই রোসো এদিন ঝকঝকে সেঞ্চুরি করেননি। ৭টি চার ও ৮টি ছয়ে সাজানো এই ইনিংসের সৌজন্যে রোসো বিশ্বের দ্বিতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করলেন। ফ্রান্সের গুস্তভ ম্যাকেওন প্রথম পুরুষ ক্রিকেটার হিসাবে এই নজির গড়েছিলেন। তবে রোসো পূর্ণমর্যাদা সম্পন্ন ক্রিকেটীয় দেশের প্রথম ক্রিকেটার হিসাবে এই নজির গড়লেন।

এদিনের শতরানের আগে বাঁ-হাতি মারকুটে ব্যাটারের ব্যাট থেকে সেঞুরি এসেছিল ভারতের বিরুদ্ধে ইন্দোরে তৃতীয় টি-২০ ম্যাচে। রোসো ও ডিকক এদিন জুটি বেঁধে ১৬৮ রান তোলেন স্কোরবোর্ডে। বিশ্বকাপের (২০ ও ৫০ ওভার মিলিয়ে) ইতিহাসে যে কোনও উইকেটেই এটি সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড। ২০১০ বিশ্বকাপে কুমার সঙ্গকারা ও মাহেলা জয়বর্ধনে মিলে দ্বিতীয় উইকেটে স্কোরবোর্ডে তুলেছিলেন ১৬৬ রান। টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ইতিহাস বলছে এর আগে হার্শেল গিবস ও জাস্টিন কেম্প মিলে ১২০ রান করেছিলেন। এদিন রোসো- ডি কক মিলে ১৪টি চার ও ১১টি ছয় মারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.