Smriti Mandhana, CWG 2022: ভারতকে ফাইনালে তোলার দিনে অনন্য নজির স্মৃতির! রেকর্ড ভেঙে করলেন নতুন রেকর্ড

৩৫ মিনিট ক্রিজে থেকে মন্ধনা ৩২ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন। ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন স্মৃতি। ১৯০.৬২-এর স্ট্রাইক রেটে ব্যাট করছেন মন্ধনা। এই ইনিংস খেলার সঙ্গেই এক অনন্য রেকর্ড করেছেন মন্ধনা।

Updated By: Aug 7, 2022, 01:54 PM IST
Smriti Mandhana, CWG 2022: ভারতকে ফাইনালে তোলার দিনে অনন্য নজির স্মৃতির! রেকর্ড ভেঙে করলেন নতুন রেকর্ড
স্মৃতি দেখালেন তিনি কী করতে পারেন!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) রবিবাসরীয় রাতে ক্রিকেটের ফাইনাল। অস্ট্রেলিয়া মহিলা দলের বিরুদ্ধে এজবাস্টনে ভারতীয় মহিলা ক্রিকেট দলনামবে। হরমনপ্রীত কউরের টিম গতকাল প্রথম সেমিতে ইংল্যান্ডকে রুদ্ধশ্বাস ম্যাচে ৪ রানে হারিয়ে ইতিহাস লিখেছে। কমনওয়েলথ থেকে অবধারিত পদক নিশ্চিত করছে টিম ইন্ডিয়া। জিতলে সোনা, হারলে রুপো, পদক নিয়েই ফিরবে টিম। গত শনিবার ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা (Smriti Mandhana) আরও একটি অনবদ্য় ইনিংস খেলেছেন। নিজের রেকর্ড নিজে ভেঙেই গড়েছেন নতুন নজির। আরও একটি অনবদ্য় ইনিংস খেলেছেন মন্ধনা।

আরও পড়ুন: Harmanpreet Kaur, CWG 2022 : কীভাবে দলকে তাতিয়েছিলেন? জানালেন হরমনপ্রীত

ইংরেজদের বিরুদ্ধে ৩৫ মিনিট ক্রিজে থেকে মন্ধনা ৩২ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন। ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন স্মৃতি। ১৯০.৬২-এর স্ট্রাইক রেটে ব্যাট করছেন মন্ধনা। এই ইনিংস খেলার সঙ্গেই এক অনন্য রেকর্ড করেছেন মন্ধনা। ২৩ বলে হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। মন্ধনা দ্রুততম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে টি-২০ আন্তর্জাতিক ফরম্যাটে এই নজির গড়েছেন। ঘটনাচক্রে মন্ধনার ঝুলিতেই কিন্তু এর আগেও ছিল এই রেকর্ড। দ্রুততম ভারতীয় হিসাবে দেশের জার্সিতে ৫০ রানের ইনিংস খেলা ক্রিকেটারদের তালিকায় এক থেকে তিনে আছেন মন্ধনা। চারে ও পাঁচে আছেন শেফালি বর্মা। 

আরও পড়ুন: CWG 2022, IND vs ENG : রুদ্ধশ্বাস ম্যাচে কুপোকাত ইংল্যান্ড, ফাইনালে সোনার লড়াইয়ে ভারত

এর আগে স্মৃতি ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৪ বলে ৫০ করেছিলেন। ২০১৮ সালে তিনি করেছিলেন ২৫ বলে ৫০। ২০১৯ সালে শেফালির ছিল ২৬ বলে ৫০। ২০২১ সালেও এই একই রেকর্ড করেন শেফালি। এদিন ভারতীয় সময়ে রাত সাড়ে নটায় মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। যদিও অনেকেই অস্ট্রেলিয়াকে ফেভারিট মনে করেছে। তবে এই ভারত কিন্তু চমকে দিতে পারে। ১৯৯৮ সালে কুয়ালা লামপুরে অনুষ্ঠিত কমনওয়েলথে শেষবার ইভেন্ট তালিকায় ক্রিকেট রাখা হয়েছিল। ২৪ বছর পর ফের ক্রিকেটের আসর বসেছে। ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। ভারতের মহিলা দল যদি সোনা জিততে পারে, তাহলে ইতিহাস লিখবে। তা আর বলার অপেক্ষা রাখে না। দেখা যাক এখন হরমনপ্রীতরা এখন কী করেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.