রামোসের রেকর্ড, লা লিগায় মেসিদের টপকে শীর্ষে জিদানের দল

এই গোলের সঙ্গে সঙ্গেই লা লিগায় রেকর্ড গড়ে ফেলেন রিয়াল অধিনায়ক।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 22, 2020, 03:21 PM IST
রামোসের রেকর্ড, লা লিগায় মেসিদের টপকে শীর্ষে জিদানের দল
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  লা লিগায়  সেভিয়ার সঙ্গে বার্সেলোনা ড্র করতেই রিয়াল মাদ্রিদের সামনে লিগ শীর্ষে ওঠার হাতছানি ছিল। তবে প্রাথমিক শর্ত ছিল রিয়াল সোসিয়েদাদকে হারাতেই হবে রিয়াল মাদ্রিদকে। অ্যাওয়ে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট সমান করে ফেলল জিদানের দল। তবে পয়েন্ট সমান হলেও লা লিগার শীর্ষে এখন রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হলেও দাপট ছিল রিয়াল মাদ্রিদেরই। দ্বিতীয়ার্ধের শুরুতেই বক্সে ভিনিসিয়াসকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। স্পটকিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সের্জিও রামোস। এই গোলের সঙ্গে সঙ্গেই লা লিগায় রেকর্ড গড়ে ফেলেন রিয়াল অধিনায়ক। লা লিগায় এটি ৬৮ তম গোল রামোসের। লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোল করার নজির এখন তাঁরই। বার্সেলোনার প্রাক্তন ডিফেন্ডার বর্তমানে নেদারল্যান্ডসের জাতীয় দলের কোচ রোনাল্ড কোম্যানের রেকর্ড ভেঙে দেন রামোস। তবে গোল করার পরই চোটের কারণে মাঠ ছাড়েন রামোস। যা কিন্তু বেশ চিন্তায় রাখল রিয়াল শিবিরকে।

 

 

কিছুক্ষণ পরেই পরিবর্ত হিসেবে মাঠে নেমে সোসিয়েদাদকে সমতায় ফেরান আদনান জানুজাজ। কিন্তু VAR-এর সাহায্যে মেরিনো অফসাইডে ছিলেন এই যুক্তিতে বাতিল হয় গোলটি। গোল বাতিলকে কেন্দ্র করে বেশ শোরগোল শুরু হয়। ৭০ মিনিটে করিম বেনজামা রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুন করেন। এই গোলের সময়ও হ্যান্ডবলের দাবি তোলে প্রতিপক্ষ। কিন্তু ফেলর সেই  VAR-এর সাহায্যে রেফারি হ্যান্ডবল নাকচ করে গোলের বাঁশি বাঁজান।

 

৮৩ মিনিটে মেরিনোর গোলে ব্যবধান কমানোর পর রিয়াল মাদ্রিদ ডিফেন্ডে চাপ তৈরি করে রিয়াল সোসিয়েদাদ। কিন্তু শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে মাঠ ছাড়ে জিদানের দল। ৩০ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলের পয়েন্টই ৬৫। কিন্তু পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

 

আরও পড়ুন - "বাবারা কিন্তু সব সময় নজর রাখেন" কোহলির পোস্টে মন ছুঁয়ে গেল কোটি কোটি ভক্তের

.