Ravindra Jadeja | T20 World Cup 2024: বিরাট-রোহিতের পর জাদেজা! T20I-কে আলবিদা বললেন 'রকস্টার'

Ravindra Jadeja retires from T20 internationals: বিরাট কোহলি ও রোহিত শর্মার পর এবার অবসরে রবীন্দ্র জাদেজাও!   

Updated By: Jun 30, 2024, 06:09 PM IST
Ravindra Jadeja | T20 World Cup 2024: বিরাট-রোহিতের পর জাদেজা! T20I-কে আলবিদা বললেন 'রকস্টার'
জাদেজাও আর দেশের জার্সিতে টি-২০ খেলবেন না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি ও রোহিত শর্মার (Virat Kohli And Rohit Sharma) দেখানো পথেই হাঁটলেন আরেক সিনিয়র সুপারস্টার। আর নীল জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে দেখা যাবে না রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja)। টি-২০ বিশ্বকাপ ঠিক জেতার পরেই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন 'স্য়র' জাদেজা। বিরাট ফাইনালের পর, পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন বিদায়, আসি বন্ধু বলার জন্য় রোহিত বেছে নিয়েছিলেন ভরা সাংবাদিক বৈঠক। আর জাদেজার রবিবাসরীয় বড় ঘোষণা ইনস্টাগ্রামের প্ল্যাটফর্মে।

আরও পড়ুন: একসঙ্গেই T20I-কে আলবিদা, রেকর্ডবুকেই থাকবেন 'রোহিরাট'! কী রেখে গেলেন তাঁরা?

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

জাদেজা কুড়ি ওভারে বিশ্বকাপ হাতে নিয়ে ছবি শেয়ার করেছেন ইনস্টায়, তাঁর পরনে ফাইনালের জার্সি, যার বুক জুড়ে সতীর্থদের সই! জাদেজা রবিবার বিকালে আবেগঘন পোস্টে লেখেন, 'কৃতজ্ঞ হৃদয়ে আমি টি-টোয়েন্টি আন্তর্জাতিককে বিদায় জানাচ্ছি। গৌরবের সঙ্গে ছুটে চলা এক অবিচল ঘোড়ার মতোই, আমিও সবসময় আমার দেশের জন্য সেরাটা দিয়েছি। এবার বাকি ফরম্যাটগুলিতেও সেটাই করতে থাকব। টি-২০ বিশ্বকাপ জিতে স্বপ্নপূরণ হয়েছে। আমার টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে যা সবার উপরে থাকবে। স্মৃতিসুধায় ভরিয়ে দেওযার জন্য় আপনাদের ধন্য়বাদ। এবং অটুট সমর্থনের জন্য বলি চিয়ার্স, জয় হিন্দ'।

২০০৯ সালের ১০ ফেব্রুয়ারি, জাদেজার দেশের জার্সিতে প্রথম টি-২০ ম্য়াচ কলম্বোয়। সেবার সিরিজে একটিই টি-২০ খেলেছিল দুই দেশ। জাদেজা ৭ বলে ৫ রান করে ফিরে গিয়েছিলেন। চার ওভার বল করে পাননি এক উইকেটও। ২৯ জুন ২০২৪, বার্বাডোজে দেশের জার্সিতে শেষ টি-২০ ম্য়াচ খেললেন জাদেজা। বিশ্বকাপের ফাইনালে মাত্র ২ রান করেন তিনি। এক ওভার হাত ঘুরিয়েছেন বটে। পাননি কোনও উইকেটই। দেখতে গেলে জাদেজার সদ্য়সমাপ্ত বিশ্বকাপ একেবারেই ভালো গেল না। ভীষণ নিস্প্রভ দেখিয়েছে তাঁকে। পাঁচ ইনিংসে মিলিয়ে তিনি ২২ বল খেলে করেছেন মাত্র ৩৫ রান। ১৪ ওভার বল করে পেয়েছেন মাত্র ১টি উইকেট! দেশের সর্বকালের অন্য়তম সেরা অলরাউন্ডার। সৌরাষ্ট্রের বছর পঁয়ত্রিশের বাঁ-হাতি বিগত ১৫ বছরে, দেশের হয়ে ৭৪টি টি-২০ ম্য়াচে করেছেন ৫১৫ রান। পেয়েছেন ৫৪ উইকেট। 

আরও পড়ুন: 'আমার হৃৎস্পন্দন...' ফাইনালে কেঁপেছিলেন 'ক্যাপ্টেন কুল'! ধোনিও এবার লিখলেন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.