R Ashwin | R Jadeja: 'আমি মোটেই খুশি হইনি'! সিরিজের যুগ্মসেরা অশ্বিন-জাদেজা, কে বললেন এই কথা?

Ravindra Jadeja and I wouldn't be the same without the other, says R Ashwin: আর অশ্বিন ও রবীন্দ্র জাদেজা চার টেস্ট মোট ৪৭ উইকেট নিয়েছেন ভাগাভাগি করে। অশ্বিন-জাদেজাই হয়েছেন যুগ্মভাবে সিরিজের সেরা। আহমেদাবাদে জাদেজার ভূয়সী প্রশংসা করলেন অশ্বিন।  

Updated By: Mar 13, 2023, 06:22 PM IST
 R Ashwin | R Jadeja: 'আমি মোটেই খুশি হইনি'! সিরিজের যুগ্মসেরা অশ্বিন-জাদেজা, কে বললেন এই কথা?
পুরস্কার হাতে জাদেজা-অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) ভারত ২-১ জিতেছে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) টেস্ট যে ড্র হবে, তা আগেই লেখা হয়ে গিয়েছিল। ঠিক যেমনটা হওয়ার ছিল, তেমনটাই ঘটল। ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ড্র হয়ে গেল। সিরিজের যুগ্মসেরা হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin) ও রবীন্দ্র জাদেজা (R Jadeja)। চার টেস্টে অশ্বিন ব্যাট হাতে করেছেন ৮৬ রান, নিয়েছেন ২৫ উইকেট। অন্যদিকে জাদেজার ব্যাট থেকে এসেছে ১৩৫ রান। পেয়েছেন ২২ উইকেট। 
 
পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে অশ্বিন ভূয়সী প্রশংসা করলেন জাদেজার। তিনি বললেন, 'একসঙ্গে অসাধারণ একটা যাত্রা আমাদের। একে-অপরকে পাশে না পেলে এই জায়গায় আসতাম না। জাদেজা আমাকে প্রচুর স্বাধীনতা দেয় মাঠে সৃষ্টিশীল হওয়ার জন্য়। কৃতিত্ব ওকেই দেব। আমার মনে হয়, দিল্লিতে ও এত ভালো বল না করলে আমরা আজ এই জায়গায় আসতাম না।' অন্যদিকে জাদেজা খুশি নন ব্যাট হাতে তাঁর পারফরম্যান্স নিয়ে। জাদেজা বলেন, 'আমরা সবসময় উইকেট নিয়ে কথা বলি। ব্যাটারদের জন্য নির্দিষ্ট ফিল্ডিং নিয়ে কিন্তু কথা বলি না। আমরা সবসময় কথা বলি ও আলোচনা করি। তবে আমি মোটেই খুশি হইনি যেভাবে এই সিরিজে আমি ব্যাট করেছি। বেশ কয়েকবার সুযোগ নষ্ট করেছি। বিশেষত আহমেদাবাদে। আশা করি পরের সিরিজে আরও কঠোর পরিশ্রম করব, ব্যাটিংয়ে ফোকাস রাখব।'

আরও পড়ুনRohit Sharma and Virat Kohli: সিরিজ জিতেই দুই মহাতারকা রোহিত, কোহলিকে 'বিরাট' সার্টিফিকেট দিলেন রাহুল দ্রাবিড়

পাঁচ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করে ফুল ফুটিয়েছেন জাদেজা। নাগপুরের পর দিল্লিতেও তিনি হয়েছিলেন ম্যাচের সেরা। এবার ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। আগামী ১৭ মার্চ মুম্বইতে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি রোহিত-প্যাট। এরপর ১৯ মার্চ বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ ২২ মার্চ মুম্বইতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.