Rohit Sharma and Ravichandran Ashwin: রোহিতের পাশে দাঁড়িয়ে কাদের উপর রাগ দেখালেন অশ্বিন? জেনে নিন

২০২০ সালে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করেছিলেন রোহিত। সেই ইনিংসে ১২৮ বলে ১১৯ রান করেছিলেন। সেই ইনিংসে ৮টি চার ও ৬টি ছক্কা দিয়ে সাজানো ছিল। 

Updated By: Jan 29, 2023, 02:14 PM IST
Rohit Sharma and Ravichandran Ashwin: রোহিতের পাশে দাঁড়িয়ে কাদের উপর রাগ দেখালেন অশ্বিন? জেনে নিন
রোহিতের পাশে দাঁড়িয়ে বার্তা দিলেন অশ্বিন। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে তিন বছরের পর হয়েছিল প্রতীক্ষার অবসান। ৫০ ওভারের ফরম্যাটে ১৬ ইনিংস পরে শতরানের মুখ দেখেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ইন্দোরের (Indore) হোলকার (Indore) স্টেডিয়ামের (Holkar Cricket Stadium) গ্যালারি সেই মুহূর্তের সাক্ষী থেকেছিল। ব্লেয়ার টিকনারের (Blair Tickner) ডেলিভারিকে ঠেলে এক রান নিতেই রোহিতের ঝুলিতে চলে এসেছিল ৩০তম শতরান। ৮৩ বলে শতরান পেয়েছিলেন 'হিটম্যান'। সেদিন ৮৫ বলে ১০১ রানে আউট হয়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। আর সেই ইনিংস নিয়ে এবার ব্রডকাস্টারদের উপর বেজায় চটলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। এর আগে ব্রডকাস্টারদের উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন রোহিত। 

অশ্বিনের মতে, "শতরানের খরা নিয়ে আলোচনা করার আগে ব্রডকাস্টারদের কিন্তু কোভিডের বিষয়টা মাথায় রাখা উচিত। কারণ মহামারির জন্য প্রায় আট মাস খেলা বন্ধ ছিল। রোহিত তিন বছর ও ১৬ ইনিংস পর একদিনের ক্রিকেটে শতরান পেলেও, ও কিন্তু এর মাঝে মাত্র ১৬টি একদিনের ম্যাচ খেলেছিলেন। চোটের জন্য বেশি কয়েকটি সিরিজ খেলতে পারেননি রোহিত। তবুও সেই ১৬টি ম্যাচের মধ্যে রোহিতের পাঁচটি অর্ধ শতরান রয়েছে। সাধারণ মানুষদের কাছে বার্তা দেওয়ার আগে ব্রডকাস্টারদের এই তথ্যগুলো মাথায় রাখা উচিত।" 

আরও পড়ুন: Ricky Ponting: 'ওর চেয়ে ভালো প্লেয়ার দেখিনি!' অজি কিংবদন্তি কোন ভারতীয় নক্ষত্রে বিমোহিত?

আরও পড়ুন: Sourav Ganguly | ICC World Cup 2023: 'অর্ধেকের বেশি প্লেয়াররা সুযোগই পায় না!' রোহিত-রাহুলদের বড় বার্তা দিলেন সৌরভ

অশ্বিন ফের যোগ করেছেন, "বডকাস্টারদের ব্যাপারে রোহিত দারুণ কথা বলেছে। সাধারণ মানুষের কাছে কোনও পরিসংখ্যান তুলে ধরার আগে দায়িত্ববোধ থাকা দরকার। এই বিষয়ে আগে অনেক কথা বলেছি। যদি পিছন ফিরে তাকান, তা হলে দেখতে পাবেন এই বিষয়ে বিরাট কোহলিকে নিয়ে কত কথা হয়েছে। চার বছর শতরান না করা নিয়ে বহু আলোচনা হয়েছে। কিন্তু ওকে যদি জিজ্ঞাসা করতে যান, কোহলি নিশ্চিত ভাবে বলবে, ‘চার বছরের মধ্যে আট মাস অতিমারি ছিল, তার পর আমি বিরতি নিয়েছি।’ নির্দিষ্ট ক্রিকেটার সঠিকভাবে ব্যাপারটা বুঝিয়ে দেবে আপনাকে। আর সেটাই মেনে নেওয়া উচিত।" 

২০২০ সালে শেষবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে শতরান করেছিলেন রোহিত। সেই ইনিংসে ১২৮ বলে ১১৯ রান করেছিলেন। সেই ইনিংসে ৮টি চার ও ৬টি ছক্কা দিয়ে সাজানো ছিল। তবে কিউইদের বিরুদ্ধে রিকি পন্টিংকে (Ricky Ponting) ছুঁয়েছিলেন রোহিত। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ৩৭৫টি একদিনের ম্যাচে ৩০টি শতরান করেছিলেন। রোহিত ৩০তম শতরান এসেছিল তাঁর ২৪১তম একদিনের ম্যাচে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.