Ranji Trophy : অভিষেক রঞ্জিতে কোন বিশেষ নজির গড়লেন Yash Dhull?

যশের প্রতিপত্তি বাড়ছে।

Updated By: Feb 20, 2022, 06:44 PM IST
Ranji Trophy : অভিষেক রঞ্জিতে কোন বিশেষ নজির গড়লেন Yash Dhull?
অভিষেক রঞ্জি ম্যাচে মারমুখী মেজাজে যশ ধুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সদ্য যুব বিশ্বকাপ জয়ী যশ ধুলের সোনার সময় চলছে। রঞ্জি ট্রফির অভিষেক ম্যাচেই জোড়া শতরান করলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের পর রঞ্জি অভিষেকে দুই ইনিংসেই শতরান। তৃতীয় ভারতীয় হিসেবে এমন কাণ্ড ঘটালেন এই ডানহাতি। তবে এমন বিশেষ কীর্তি গড়লেও প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে তিন পয়েন্ট নিয়ে গেল তামিলনাড়ু।

দিল্লির হয়ে প্রথমবার ওপেন করতে নেমে প্রথম ইনিংসে ১৫০ বলে করেছিলেন ১১৩ রান। মেরেছিলেন ১৮টি চার। দ্বিতীয় ইনিংসেও তাঁর ব্যাট থেকে এল ১১৩ রান। এ বার ২০২ বল খেলে অপরাজিত থাকলেন। মারলেন ১৪টি চার ও ১টি ছয়। সেই অবস্থাতেই দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচ ড্র ঘোষণা করে দেওয়া হয়।

রঞ্জিতে অভিষেক ম্যাচে দুই ইনিংসে শতরানের নজির এর আগে দু’জনের আছে। ১৯৫২ সালে গুজরাতের হয়ে নরি কন্ট্রাক্টর এই কাণ্ড ঘটিয়েছিলেন। অভিষেক ম্যাচে ১৫২ ও ১০২ রান করেছিলেন তিনি। ২০১২ সালে মহারাষ্ট্রের বিরাগ আওয়াতে একই কীর্তি করেছিলেন। দুই ইনিংসে তাঁর রান ছিল যথাক্রমে ১২৬ এবং ১১২। এ বার সেই তালিকায় নাম তুলে নিলেন যশ।

আরও পড়ুন: Ranji Trophy: অবিশ্বাস্য কামব্যাক! Shahbaz,Abishek-এর দাপটে বরোদাকে হারাল Abhimanyu’র বাংলা

আরও পড়ুন: Ranji Trophy: ‘ক্রাইসিস ম্যান’ Shahbaz, রাজকীয় ‘অভিষেক’ ঘটানো Porel-এর ব্যাটে নতুন বাংলার উদয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.