Bengal vs Madhya Pradesh:বাংলাকে আশা দেখাচ্ছেন দুরন্ত মনোজ, অসাধারণ শাহবাজ

মনোজ হাঁটুর চোট ভুলেই পায়ে ক্রেপ ব্যান্ডেজ বেঁধে ব্যাট হাতে ক্রিজে পড়ে থাকলেন। তিনি ফের বুঝিয়ে দিলেন যে, বাংলাকে রঞ্জি জেতানোই তাঁর লক্ষ্য। বাংলার দীর্ঘ বছরের বিশ্বস্ত যোদ্ধা তিনিই। মনোজ সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে দাঁড়িয়ে। 

Updated By: Jun 15, 2022, 06:54 PM IST
Bengal vs Madhya Pradesh:বাংলাকে আশা দেখাচ্ছেন দুরন্ত মনোজ, অসাধারণ শাহবাজ
ম্যাচের পর মুকেশ কুমার, শাহবাজ আহমেদ ও মনোজ তিওয়ারি (বাঁ-দিক থেকে)। ছবি সৌজন্যে- সিএবি মিডিয়া

নিজস্ব প্রতিবেদন: রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা বনাম মধ্যপ্রদেশের (Ranji Trophy, Bengal vs Madhya Pradesh) খেলা জমে গিয়েছে। বুধবার দ্বিতীয় দিনের শেষে কর্ণাটকের আলুরে শেষে মধ্য়প্রদেশের থেকে ১৪৪ রানে পিছিয়ে বাংলা । বঙ্গ ব্রিগেডকে আশা দেখাচ্ছেন প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি (Manoj Tiwary) ও শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী দিনের শেষে ৮৪ রানে অপরাজিত। তাঁর সঙ্গী শাহবাজ ৭২ রানে রয়েছেন ক্রিজে।

গত মঙ্গলবার রঞ্জি ট্রফি সেমিফাইনালের প্রথম দিনটা খুব একটা ভালো যায়নি বাংলার। টসে হেরে প্রথমে ফিল্ডিং করতে হয় মনোজদের। হিমাংশু মন্ত্রীর (১৬৫) অনবদ্য শতরানে ভর করে দিনের শেষে মধ্যপ্রদেশ তুলেছিল ৬ উইকেট ২৭১। দ্বিতীয় দিনে মধ্যপ্রদেশের শুরুটা ভাল হয়েছিল বটে। কিন্তু এরপরই তারা দ্রুত উইকেট হারাতে থাকে। ৩৪১ রানে শেষ হয় যায় মধ্যপ্রদেশের ইনিংস। মুকেশ কুমার একাই তুলে নেন চার উইকেট। শাহবাজের পকেটে আসে তিন উইকেট। ২ উইকেট আকাশদীপের। এক উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক।

বাংলার প্রথম ইনিংসের শুরুতেই ব্যাটিং ভরাডুবি। অরুণ লালের টিমের প্রথম পাঁচ উইকেট চলে যায় ৫৪ রানে। অভিষেক রমন (০), সুদীপ ঘরামি (০), অনুষ্টুপ মজুমদার (৪), অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন (২২) এবং অভিষেক পোড়েল (৯) আসেন ও সাজঘরে ফিরে যান। কে বলবে ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে এই বাংলারই প্রথম ন'জন ব্যাটারই পঞ্চাশের উপর রান করে অবিশ্বাস্য রেকর্ড করেছিলেন! প্রতিপক্ষকে বেকায়দায় দেখে চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা ম্যাচ পকেটে পুরে ফেলার হাসি হাসতে শুরু করেছিলেন। 

ঠিক তখনই বাংলার ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হন মনোজ-শাহবাজ। তাঁরা জুটি বেঁধে ১৪৩ রান তুললেন স্কোরবোর্ডে। বাংলাকে বিপন্মুক্ত করেন। মনোজ হাঁটুর চোট ভুলেই পায়ে ক্রেপ ব্যান্ডেজ বেঁধে ব্যাট হাতে ক্রিজে পড়ে থাকলেন। তিনি ফের বুঝিয়ে দিলেন যে, বাংলাকে রঞ্জি জেতানোই তাঁর লক্ষ্য। বাংলার দীর্ঘ বছরের বিশ্বস্ত যোদ্ধা তিনিই। মনোজ সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে দাঁড়িয়ে। তবে বাংলাকে স্বস্তিজনক জায়গায় না নিয়ে গিয়ে তিনি থামবেন না, তা বলাই যায়। রঞ্জিতে মধ্যপ্রদেশকে দেখলেই জ্বলে ওঠেন মনোজ। রঞ্জিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে মনোজের একটি নয়, রয়েছে তিনটি সেঞ্চুরি! দু'বার ডাবল সেঞ্চুরিও করেছেন তিনি।

আরও পড়ুন: Lalit Modi: নিজের কথা ফের মনে করিয়ে দিলেন! আইপিএল নিয়ে বিস্ফোরক টুইট ললিত মোদীর

আরও পড়ুন: Sourav Ganguly: ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা আয় বোর্ডের, বদলে যাবে আইপিএল, বলছেন সৌরভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.