Ranji Trophy: Sourav Ganguly-র নির্দেশ মেনে প্রস্তুতি শুরু করে দিলেন Ajinkya Rahane, Cheteshwar Pujara

আত্মবিশ্বাস বাড়ানোর সেরা মঞ্চ রঞ্জি ট্রফি।

Updated By: Feb 4, 2022, 01:49 PM IST
Ranji Trophy: Sourav Ganguly-র নির্দেশ মেনে প্রস্তুতি শুরু করে দিলেন Ajinkya Rahane, Cheteshwar Pujara
সসম্মানে জাতীয় দলে জায়গা করে নিতে মরিয়া পুজারা-রাহানে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত রঞ্জি ট্রফিকে ফর্মে ফেরার মঞ্চ হিসেবে বেছে নিলেন অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। গত দুই বছর এই দুই সিনিয়র ব্যাটার একেবারেই ছন্দে নেই। দক্ষিণ আফ্রিকা সফরেও একেবারে ফ্লপ ছিলেন রাহানে ও পূজারা। তাই তাঁদের শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে থাকা নিয়ে উঠে গিয়েছিল প্রশ্ন। এমনকি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও দুই সিনিয়রকে রঞ্জি খেলার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ মেনে নেটে ব্যাট হাতে নেমে পড়লেন দুই মিডল অর্ডার ব্যাটার।

রাহানের ফর্মে ফেরা নিয়ে মুম্বই রঞ্জি দলের কোচ অমল মজুমদাঁর বলেন, “রাহানে নির্বাচকদের ভরসা যোগাতে চাইছে। বেশ কয়েক বার দেখা হয়েছে ওর সঙ্গে। মুম্বইয়ের অনুশীলনে নিয়মিত আসছে রাহানে। বেশ ভাল ছন্দে রয়েছে।“ এরপরেই তিনি যোগ করেছেন, “আসলে আত্মবিশ্বাস ফিরে পেতে একটা বড় শতরান প্রয়োজন। তাই খুব বেশি দূরের কথা ভাবতে রাজি নই। সামনে রঞ্জি রয়েছে। আমার বিশ্বাস এই মঞ্চকে কাজে লাগিয়ে রাহানে  আত্মবিশ্বাস ফিরে পাবে।”

রাহানের মতো তাঁর সতীর্থ পূজারাও সৌরাষ্ট্রের নেটে ব্যাটিং সাধনা শুরু করে দিয়েছেন। রাজকোট স্টেডিয়ামে সতীর্থদের সঙ্গে অনুশীলন করছেন তিনি। দলের সঙ্গে ট্রেনিং করা ছাড়াও, নিয়মিত প্রায় ৯০ মিনিট ধরে ব্যাটিং চর্চা করছেন পূজারা।

আরও পড়ুন: Team India: এই তিন ভারতীয় ব্যাটারের অদ্ভুত নজির জানলে চোখ কপালে উঠবে!

আরও পড়ুন: Sourav Ganguly: Pujara,Rahane-দের Ranji খেলে নিজেদের প্রমাণ করতে বললেন বিসিসিআই সভাপতি

পূজারার এমন লড়াকু মনোভাব দেখে উজ্জীবিত হয়েছে পুরো দল। সেটাই বলে দিলেন গত রঞ্জি জয়ী সৌরাষ্ট্রের কোচ নীরজ ওদেদরা। তিনি বলেন, “পুজারা অন্য ব্যাটারদের মতো নয়। নেটে ব্যাট করতে নামার আগে ওর নির্দিষ্ট পরিকল্পনা থাকে। যে ভাবে ও অনুশীলন করে তার মধ্যে একটা ভাবনা থাকে। শ্রীলঙ্কা সিরিজের জন্য রিভার্স সুইং খেলার অনুশীলন করছে।“

রঞ্জি ট্রফির প্লেট গ্রুপের খেলা শুরু হবে ১০ ফেব্রুয়ারি থেকে। ১৬ ফেব্রুয়ারি থেকে এলিট গ্রুপের দলগুলো মাঠে নামবে। এ দিকে কোভিডের জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজের সূচিতে বেশ কিছু রদবদল হতে চলেছে। পুরনো সূচি অনুসারে ২৫ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট আয়োজিত হওয়ার কথা ছিল। তবে এখন শোনা যাচ্ছে ভাইরাস হানা থেকে দুই দলের ক্রিকেটারদের সুরক্ষিত রাখতে টেস্ট নয়, বরং টি-টোয়েন্টি থেকে শুরু হতে পারে এই দ্বিপাক্ষিক সিরিজ। তাই রঞ্জি খেলে ফের একবার আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন দুই সিনিয়র।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.