কাবুলিওয়ালার দেশ ক্রিকেট কোচ হিসেবে কাইফের বদলে বেছে নিল রাজপুতকে

কাবুলিওয়ালার দেশে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক এতদিন যে দায়িত্ব পালন করে এসেছেন, এবার সেই দায়িত্বে এক ভারতীয়! আফগানিস্থান ক্রিকেট দলের কোচ হলেন ভারতীয় ব্যাটসম্যান লালচাঁদ রাজপুত। 

Updated By: Jun 26, 2016, 11:45 AM IST
কাবুলিওয়ালার দেশ ক্রিকেট কোচ হিসেবে কাইফের বদলে বেছে নিল রাজপুতকে

ওয়েব ডেস্ক: কাবুলিওয়ালার দেশে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক এতদিন যে দায়িত্ব পালন করে এসেছেন, এবার সেই দায়িত্বে এক ভারতীয়! আফগানিস্থান ক্রিকেট দলের কোচ হলেন ভারতীয় ব্যাটসম্যান লালচাঁদ রাজপুত। 

এবছরই এপ্রিল মাসে কোচ পদ থেকে পদত্যাগ করেছেন ইনজামাম উল হক। এবার সেই পদেই ভারতীয় কোচ লালচাঁদ রাজপুতকে নিয়োগ করল আফগানিস্থান ক্রিকেট বোর্ড। পাকিস্তানের আরও এক কিংবদন্তি ক্রিকেটার মহম্মদ ইউসুফ ও দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার হার্সেল গিবসের নামও ছিল কোচ হওয়ার তালিকায়। তবে বিসিসিআই-এর প্রাস্তাবিত লালচাঁদ রাজপুতকেই বেছে নেয় আফগানিস্থান। ভারতের আরও এক ক্রিকেটার মহম্মদ কাইফও নাকি আফগিনাস্থানের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

লালচাঁদ রাজপুত এর আগে ভারতীয় অনুর্দ্ধ ১৯ ক্রিকেট দলের কোচ ছিলেন। মুম্বইয়েরও কোচিং করিয়েছেন তিনি। লালচাঁদ রাজপুত ৪টি একদিনের আন্তর্জাতিক ও ২টি টেস্ট খেলেছেন ভারতের হয়ে (১৯৮৫-১৯৮৭)।

.