খেলরত্ন পাচ্ছেন অলিম্পিক পদক জয়ী প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির সাক্ষী

দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পেতে চলেছেন মহিলা কুস্তিগীর সাক্ষী মালিক। অলিম্পিকে ব্রোঞ্জ জয়ের সুবাদে খেলরত্ন সম্মান পেতে চলেছেন আটান্ন কেজি বিভাগের এই কুস্তিগীর। সাক্ষীর হাত ধরেই অলিম্পিকে প্রথম পদক পেয়েছে ভারত।

Updated By: Aug 19, 2016, 03:25 PM IST
খেলরত্ন পাচ্ছেন অলিম্পিক পদক জয়ী প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির সাক্ষী

ব্যুরো: দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পেতে চলেছেন মহিলা কুস্তিগীর সাক্ষী মালিক। অলিম্পিকে ব্রোঞ্জ জয়ের সুবাদে খেলরত্ন সম্মান পেতে চলেছেন আটান্ন কেজি বিভাগের এই কুস্তিগীর। সাক্ষীর হাত ধরেই অলিম্পিকে প্রথম পদক পেয়েছে ভারত।

রেলের ক্লার্ক থেকে অলিম্পিকের পদক জয়

রাজীব গান্ধী খেলরত্ন পাওয়ার ক্ষেত্রে কেন্দ্র সরকারের ক্রীড়া নীতিতেই বাজিমাত করলেন সাক্ষী মালিক। দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পেতে চলেছেন ভারতের এই কুস্তিগীর। বৃহস্পতিবার ভোরে রিও অলিম্পিকে ভারতের প্রথম পদকটি আসে সাক্ষীর হাত ধরে। ব্রোঞ্জ জয়ের সুবাদে সাক্ষীকে খেলরত্ন দিয়ে সম্মানিত করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এখনও পর্যন্ত অর্জুন পুরস্কারও পাননি সাক্ষী। কিন্তু কেন্দ্র সরকারের ক্রীড়া নীতি অনুযায়ী অলিম্পিকে পদক জয়ী ক্রীড়াবিদদের সরাসরি খেলরত্ন দেওয়া হয়। উল্লেখ করা যায় খেলরত্নের জন্য জিমনাস্ট দীপা কর্মকার এবং শুটার জিতু রাইয়ের নাম জন্য প্রস্তাব করা হয়েছিল। কিন্তু দেশের প্রথম মহিলা কুস্তিগীর হিসাবে অলিম্পিকে পদক জয়ের সুবাদে খেলরত্ন সম্মান পেতে চলেছেন সাক্ষী। বৃহস্পতিবারই সাক্ষীর খেলরত্ন পাওয়ার ক্ষেত্রে সরকারীভাবে শিলমোহর পড়ল।

.