ক্রিকেট কেরিয়ারে যে বোলারকে সামলাতে সবথেকে বেশি কষ্ট হয়েছে দ্রাবিড়ের!

তিনি রাহুল দ্রাবিড়। এ দেশের ক্রিকেটে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেট আঙিনাতেও, তাঁকে দেখা হয় সম্ভ্রমের চোখেই। তাঁর দুর্দান্ত রক্ষণাত্মক কোয়ালিটির জন্য তো তাঁকে দ্য ওয়াল বলেও ডাকা হয়। টেস্ট ক্রিকেটে ১৬৪ ম্যাচ খেলে ১৩২৮৮ রান করেছেন মিস্টার ডিপেন্ডবল। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর দেখা সেরা ফাস্ট বোলার কে?

Updated By: Dec 2, 2016, 04:12 PM IST
ক্রিকেট কেরিয়ারে যে বোলারকে সামলাতে সবথেকে বেশি কষ্ট হয়েছে দ্রাবিড়ের!

ওয়েব ডেস্ক: তিনি রাহুল দ্রাবিড়। এ দেশের ক্রিকেটে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেট আঙিনাতেও, তাঁকে দেখা হয় সম্ভ্রমের চোখেই। তাঁর দুর্দান্ত রক্ষণাত্মক কোয়ালিটির জন্য তো তাঁকে দ্য ওয়াল বলেও ডাকা হয়। টেস্ট ক্রিকেটে ১৬৪ ম্যাচ খেলে ১৩২৮৮ রান করেছেন মিস্টার ডিপেন্ডবল। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর দেখা সেরা ফাস্ট বোলার কে?

আরও পড়ুন টেস্ট ক্রিকেটে লজ্জার বিশ্বরেকর্ড গড়ল পাকিস্তান!

কোনওরকম সংশয় না রেখেই রাহুল বলে দিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রার নাম। রাহুল দ্রাবিড় একটি সাংবাদিক সম্মেলনে বলেন, 'গ্লেন শুধু অস্ট্রেলিয়ার অন্যতম সেরা পেস বোলারই নয়। বিশ্বক্রিকেটের অন্যতম সেরা পেস বোলার। আমি তো বলব, গ্লেনকে খেলতেই ক্রিকেট কেরিয়ারে আমাকে সবথেকে বেশি ভূগতে হয়েছে। ওর বলে একটি রানও নেওয়া খুব কষ্টের। টেস্টের সকালই হোক অথবা বিকেল, গ্লেনের স্পেল মানেই ক্রমাগত অফ স্টাম্পে বল করে যাওয়া। ধারাবাহিকভাবে একই গতিতে, একই জায়গায় অনবরত বল করে যাওয়ার ক্ষমতা গ্লেনের থেকে বেশি কারও মধ্যে দেখিনি।'

আরও পড়ুন  ফুলকপি খেলে যে ৫ টি দুর্দান্ত উপকার পাওয়া যায়

.