Timed-Out | Rahul Dravid: টাইমড-আউট কি ভারতেরও ভাবনায়? অকপট রোহিতদের হেডমাস্টার

Rahul Dravid gives his take on timed out dismissal: রাহুল দ্রাবিড় জানিয়ে দিলেন যে, টাইমড-আউট নিয়ে নিয়ে ভারতীয় দল কী ভাবছে? পাশাপাশি তিনি বলে দিলেন যে, ভারতীয় দল এই আউট নেবে কি নেবে না!

Updated By: Nov 11, 2023, 04:59 PM IST
Timed-Out | Rahul Dravid: টাইমড-আউট কি ভারতেরও ভাবনায়? অকপট রোহিতদের হেডমাস্টার
দ্রাবিড়ের উত্তর চলে এল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা আট ম্য়াচ জিতে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে টিম ইন্ডিয়া। ১৬ পয়েন্ট পকেটে পুরে আয়োজক দেশই সবার আগে চলে গিয়েছে বিশ্বকাপের শেষ চারে। আগামিকাল অর্থাৎ রবিবার ভারত বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্য়াচ খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে (IND vs NED, Cricket World Cup 2023)। যে ম্য়াচ হতে চলেছে নেহাতই নিয়মরক্ষার। কারণ জেতা-হারায় ভারতের কোনও ফারাকই পড়বে না। যাই হোক না কেন ভারতের শেষ চারের টিকিট কাটা হয়ে গিয়েছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে, (Chinnaswamy Stadium in Bengaluru) ডাচদের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তাঁর কাছে প্রশ্ন ছিল টাইমড-আউট নিয়ে। এই মুহূর্তে বাইশ গজে সবচেয়ে চর্চিত ইস্য়ু  টাইমড-আউট। রোহিত শর্মাদের (Rohit Sharma) হেডমাস্টার জানিয়ে দিলেন এই নিয়ে তিনি কী ভাবছেন।

আরও পড়ুন: ENG vs PAK | Cricket World Cup 2023: কয়েন মাটিতে নামতেই পাকিস্তানের স্বপ্ন শেষ! কী বলছেন বিধ্বস্ত বাবর?

রোহিত সাংবাদিকদের বলেন, 'দেখুন প্রতিটি মানুষের প্রতিক্রিয়ার ধরণ আলাদা। আমাদের নিজস্ব বুদ্ধি-বিবেচনা রয়েছে। প্রতিটি ভিন্ন পরিস্থিতিতে প্রত্যেকে আলাদা ভাবেই প্রতিক্রিয়া জানায়। প্রকৃত ঠিক বা ভুলের তত্ত্ব এখানে কাজ করে না। দুই পরিস্থিতি নিয়েই বিতর্ক চলতে পারে; আপনি নিয়মের মধ্য়ে থাকবেন না স্পিরিট অফ ক্রিকেট বজায় রাখবেন। একই শিবিরে দু'রকম মত দেওয়ার মানুষও থাকবে। দেখুন আমরা কাউকে দোষ দিতে পারি না, যাঁরা নিয়মের মধ্যে থাকতে চায়। হয়তো আমরা এই নিয়ম মানব না। '

নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা । ৫৩ বল হাতে রেখে বাংলাদেশ তিন উইকেটে ম্য়াচ জিতেছে। তবে এই ম্য়াচের ফলাফল বা স্কোরবোর্ড নিয়ে আর কেউই আলোচনা করেনি। কাপযুদ্ধের ৩৮ নম্বর ম্য়াচে এমন এক ঘটনা ঘটেছিল, যা নিয়ে এখনও আলোচনা অব্যাহত। দেশের রাজধানীতে লেখা হয়েছিল ক্রিকেট ইতিহাস! এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে টাইম-আউট হয়ে সাজঘরে ফিরেছিলেন কোনও ব্য়াটার! অনাকাঙ্খিত রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্য়াথিউজ  ভুল আউটের শিকার হয়ে ম্য়াথিউজ আর চুপ থাকেননি। সাংবাদিক বৈঠকে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে ধুয়ে দিয়েছিলেন তিনি। ম্য়াথিউজ সাফ বলে দিয়েছিলেন যে, ভুল করেছিলেন ম্যাচের চতুর্থ আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোকও।

ম্য়াচে টস জিতে বাংলাদেশ ব্য়াট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কাকে। ছয়ে নেমেছিলেন অ্যাঞ্জেলো। ২৪.২ ওভারের খেলা চলছিল তখন। শ্রীলঙ্কার স্কোরবোর্ডে তখন রান ছিল ১৩৫। চলে গিয়েছিল পাঁচ উইকেট। অ্যাঞ্জেলো ব্য়াট করতে নেমে দেখেছিলেন যে, তাঁর হেলমেটের স্ট্র্যাপ ভেঙে গিয়েছে। বিকল্প হেলমেটের অপেক্ষা করছিলেন তিনি। বাংলাদেশের অধিনায়ক দেরি দেখে আম্পায়ারের কাছে টাইম-আউটের আবেদন করেন। আম্পায়ারেরও আউট দেওয়া ছাড়া আর কোনও রাস্তাই খোলা ছিল না। অ্য়াঞ্জেলো তাঁর সমস্য়ার কথা সাকিবকে বোঝান। কিন্তু সাকিব তাঁর আবেদন প্রত্যাহার করেননি। ফলে বাধ্য হয়েই অ্যাঞ্জেলোকে মাঠে নেমেই ফিরে যেতে হয় সাজঘরে।

আরও পড়ুন: ICC ODI Rankings: ভারতই 'একমেবাদ্বিতীয়ম'! মগডালে বসলেন শুভমন-সিরাজও, সবুজ ঘাসে নীল ঝড়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.