R Ashwin: 'দলে তো কেউ বন্ধু নয়, এখন সবাই কলিগ, সাহায্যে কেউই এগিয়ে আসে না'!

R Ashwin says Teammates were once friends now they are colleagues: আর অশ্বিন এবার মুখ খুললেন ভারতীয় দলের পরিবেশ নিয়ে। সাফ বলে দিলেন এখন সবাই আখের গোছাতেই ব্যস্ত। সাহায্যে কেউই এগিয়ে আসে না। অশ্বিন কার্যত বোমা ফাটালেন।  

Updated By: Jun 18, 2023, 06:24 PM IST
R Ashwin: 'দলে তো কেউ বন্ধু নয়, এখন সবাই কলিগ, সাহায্যে কেউই এগিয়ে আসে না'!
অকপটে অপ্রিয় সত্যি কথাগুলো বলে দিতে পারেন অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC World Test Championship Final 2023) ভারতের ভরাডুবি হয়েছে। শুরুতেই মারাত্মক ভুল করে ফেলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। মহাতারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) বাদ দিয়েই বেছে নেওয়া হয়েছিল প্রথম একাদশ। অশ্বিনকে না খেলানোর জন্য টিম ম্যানেজমেন্টকে ধুয়ে দিয়েছিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar), সচিন তেনডুলকর (Sachin Tendulkar), সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), রবি শাস্ত্রী (Ravi Shastri), রিকি পন্টিং (Ricky  স্টিভ ওয়া (Steve Waugh) ও ম্যাথু হেডেনর (Matthew Hayden) মতো প্রাক্তন মহারথীরা। অধিনায়ক ও কোচের অদ্ভুত সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছিলেন সকলেই। বিশ্বের এক নম্বর বোলারকে ওভালের পিচে ছেঁটে ফেলা যে ঐতিহাসিক ভুল ছিল, সেটা আর বলার কিছু নেই। তখন থেকেই আলোচনায় অশ্বিন। টিম ইন্ডিয়ার তারকা স্পিনার বর্তমান ও অতীতের ক্রিকেটের ফারকাটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন। অশ্বিন বলছেন একসময়ে ক্রিকেটে সবাই বন্ধু ছিল, আর এখন সকলেই হয়ে গিয়েছে সহকর্মী।

আরও পড়ুন: Virat Kohli's Net Worth: টাকার সিংহাসনেই অধিষ্ঠিত কিং ! সম্পত্তির অঙ্ক ধারণারও বাইরে, চলে এল রিপোর্ট

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষতকারে অশ্বিন মুখ খুলেছেন। তিনি বলেন, 'আসলে এই যুগে সবাই সহকর্মী। একটা সময় ছিল, যখন সতীর্থরা বন্ধু ছিল। এভাবেই ক্রিকেট খেলা হত। এখন সবাই  সহকর্মী। একটি বড় পার্থক্য তৈরি হয়েছে। এখানে সবাই নিজেকে এগিয়ে নিয়ে যেতে চায়। ডানে-বামে বসা সকলের থেকেই এগিয়ে যাওয়ার তাগিদ। আমি বিশ্বাস করি, ভাগ করে নিলেই ক্রিকেট আরও ভালো হয়। যখন কেউ অন্য় ব্যক্তির টেকনিক ও তার যাত্রা বুঝতে পারে, তখন আরও ভালো হয়। তবে যতটা হওয়ার কথা ছিল তার ধারে কাছে ঘটে না। এখানে সাহায্য করতে কেউ এগিয়ে আসে না। একটা বিচ্ছিন্ন যাত্রা। তবে চাইলেই যে কোনও পেশাদারের কাছে  যাওয়া যায়, কিছু কোচের সঙ্গে কথা বলা যায়, টাকা দিলেই যাওয়া যায়। প্রস্তুতি সারা যায়। তাদের খাওয়ানো যায়। এসবই। কিন্তু মাঝেমধ্যে আমরা ভুলে যাই যে, ক্রিকেট এমন একটা খেলা, যেখানে নিজেকে শিখতে হয়।' চলতি বছর বর্ডার-গাভাসকর ট্রফিতে সর্বাধিক ২৫ উইকেট নিয়েছিলেন অশ্বিনই। ৯২ ম্যাচে ৪৭২ উইকেট নেওয়া অশ্বিন যে কী করে বাদ পড়লেন, তা এখন ভাবতে অবাক লাগে। এমনকী ২০২১ সালের ফাইনালেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে চার উইকেট পেয়েছিলেন অশ্বিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.